রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কুমিল্লায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ২৫ এপ্রিল ২০২৪, ১৭:৪৫
কুমিল্লায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ অনুষ্ঠিত

তীব্র দাবদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির আশায় কুমিল্লায় সালাতুল ইসতিসকার ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৯টায় শহরতলীর দৌলতপুর ইনসাফ গার্ডেন সিটির তামিরুল উম্মাহ আলিম মাদরাসা মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়।

জামায়াতে ইসলামী কুমিল্লা মহানগর শাখার উদ্যোগে আয়োজিত এ নামাজের ইমামতি করেন সংগঠনের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অধ্যাপক মাওলানা লিয়াকত আলী ভূইয়া।

নামাজ শুরুর আগে বক্তব্য রাখেন, কুমিল্লা মহানগর জামায়াতের আমীর কাজী দ্বীন মোহাম্মদ, সেক্রেটারী অধ্যাপক এ কে এম এমদাদুল হক মামুন, সহকারী সেক্রেটারী মো. কামরুজ্জামান সোহেল ও দেবিদ্বার ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আলাউদ্দিন সরকার। নামাজে দলীয় নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন মাদরাসার প্রধান, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশ নেন।

নামাজ আদায় শেষে মহান আল্লাহর দরবারে বৃষ্টি কামনায় মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাওলানা লিয়াকত আলী ভূইয়া। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘বৃষ্টি না হলে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সেই অনুযায়ী সৃষ্টিকর্তার কাছে তওবা করে আমরাও দুই রাকাত নামাজ আদায় এবং প্রার্থনা করেছি। আল্লাহ আমাদের ফরিয়াদ কবুল করে রহমতের বৃষ্টি দেবেন। আমরা আল্লার রহমত থেকে নিরাশ হচ্ছি না।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে