রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সাবেক এমপির সমর্থকদের উপর বর্তমান এমপি সমর্থকদের হামলা : আহত ১৫ 

নতুনধারা
  ২৫ এপ্রিল ২০২৪, ২২:০৫
ছবি : যায়যায়দিন

টাঙ্গাইলের সখীপুরে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের ছবি ময়লার ভাগারে ফেলে দেওয়ার প্রতিবাদে অনুষ্ঠিত একটি মানববন্ধনে হামলার অভিযোগ উঠেছে বর্তমান সংসদ সদস্য শাহজাহান অনুপম জয়ের সমর্থকদের বিরুদ্ধে।

এ ঘটনায় সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতরা হলেন- উপজেলা আ.লীগের সহসভাপতি ও ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান আতোয়ার, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রনি আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক খন্দকার কামরুল হাসান, উপজেলা আ.লীগের সদস্য আসাদুজ্জামান লিটন, হাতীবান্ধা ইউনিয়ন আ, লীগের যুগ্ম আহবায়ক শাহজালাল, উপজেলা যুবলীগের সদস্য আজমত আলী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আল আমিন শিকদার, ছাত্রলীগ নেতা হুরায়রা খানসহ অনেকেই। গুরুতর আহতদের টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, হামলার ঘটনাস্থলে পেশাগত দায়িত্ব পালন কালে স্থানীয় সাপ্তাহিক সখীপুর বার্তা পত্রিকার সাংবাদিক জাহিদ হাসানকে হামলাকারীরা হাতুড়ি ও লোহার রড দিয়ে উপর্যুপরি আঘাত করে। এতে ওই সাংবাদিকের মাথা, পিঠ ও হাতসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে সখীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে, সাবেক ও বর্তমান এমপি সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। যে কোনো মুহুর্তে আরও সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থম থমে অবস্থা বিরাজ করছে। সাবেক এমপি জোয়াহেরুল ইসলামের সমর্থিতদের র্শীর্ষ পর্যায়ের নেতারা এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

এ ঘটনায় আহত যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম আতিকুর রহমান আতোয়ার বলেন, ‘সখীপুর উপজেলা আওয়ামী লীগ অফিস থেকে সাবেক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলামের ছবি সরিয়ে ময়লার ভাগারে ফেলে দেওয়ার প্রতিবাদে মানবন্ধন কর্মসূচি ডাকা হয়। বৃহস্পতিবার দুপুরে সখীপুর তালতলা চত্বরে এই কর্মসূচি পালনে কথা ছিল।

কিন্তু বর্তমান সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত সিকদারের লোকজন হামলা করতে পারে এমন আশঙ্কায় পরে কর্মসূচিটি সখীপুরের নলুয়া বাজারে পালনের প্রস্তুতি নেওয়া হয়।’

আহত এই আওয়ামী লীগ নেতা আরও বলেন, ‘মানববন্ধন শুরুর সময়ে সংসদ সদস্য জয়ের ফুফাতো ভাই শ্রমিক নেতা কিং শিবলী ও শওকত সিকদারের ভাতিজা ফজলু সিদকার, বাবুল সিদ্দিকী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান কেবিএম রুহুল আমিন, সহসভাপতি আতিকুর রহমান বুলবুল, সাবেক ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শামীম ও এমপি জয়ের ঘনিষ্ঠ, পৌর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজুর নেতৃত্বে ৭০ থেকে ৮০ জনের একদল সন্ত্রাসী হামলা চালায়।’

হামলার সময় ওই এলাকায় অন্তত ৫ থেকে ৭টি ককটেল বিস্ফোরণ করা হয় বলে অভিযোগ করেন তিনি। এ ঘটনায় হাতুড়ি ও রডের আঘাতে স্থানীয় একটি সাপ্তাহিক পত্রিকার সংবাদকর্মী জাহিদ হাসান (২৮) আহত হন। তাঁকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে জানিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম বলেন, ‘শান্তিপূর্ণ মানববন্ধনে হামলার ঘটনাটি খুবই দুঃজনক। এ ঘটনার দোষীদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।’

অভিযোগ অস্বীকার করে বর্তমান সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় বলেন, ‘আমি গত তিনদিন যাবৎ ঢাকায় রয়েছি। ঘটনা শোনার সাথে সাথে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেছি।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে