রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আদালতের নির্দেশ অমান্য করে স্থাপনা নির্মান করেন স্কুল শিক্ষক 

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ২৫ এপ্রিল ২০২৪, ২২:১০
ছবি : যায়যায়দিন

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা ইউনিয়নের দুধলমৌ গ্রামে আদালতের নির্দেশে অমান্য করে ও সরকারি খাল দখল দিয়ে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে এক স্কুল শিক্ষকের।

ঘটনা সূত্রে জানাযায় ওবায়দুল হক বাদি হয়ে আদালতে শান্তি শৃঙ্খলা চেয়ে একটি মামলা করেন। সেখানে আদালতের আদেশ উপেক্ষা করে ও সরকারি খাল দখল করে পাকা ঘর নির্মাণ করছেন স্কুল শিক্ষক এস এম আবু জাফর ।

অভিযুক্ত স্কুল শিক্ষক এস এম আবু জাফর ভরপাশা ইউনিয়নের দুধলমৌ গ্রামে মৃত মোনতাজ উদ্দিন সিকদারের পুত্র ও বাকেরগঞ্জ জে এস ইউ মডেল হাইস্কুলের শিক্ষক।

মামলার বাদী ওবায়দুল হক বলেন আমরা ওয়ারিশ সুত্রে মালিক আমার বা দাদার পত্রিক সম্পতি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল, ভরপাশার ৪৬ মৌজায় ১১৫, ১১৭ খতিয়ানের ৭১৪৪ দাগ নিয়ে, বিবাদী জবর দখল করে গৃহনির্মাণ করছেন । উক্ত তফসিল বর্ণিত সম্পত্তির উপর আদালতে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা দায়ের করি তাদের বিরুদ্ধে। মামলার প্রসঙ্গে বাকেরগঞ্জ থানা পুলিশ নোটিশ করে গেছেন তাও উপেক্ষা করে কাজ করে যাচ্ছে এস এম আবু জাফর। এছাড়াও তিনি ভরপাশা ইউনিয়নের দুধলমৌ গ্রামের সরকারি কাউনিয়া নামের খালটির ভিতরেও বাঁধ দিয়ে স্থাপনা নির্মাণ করছেন।

আদালতের নির্দেশে অমান্য করে কাজ করার বিষয়ে এস এম আবু জাফরের নিকট জানতে চাইলে তিনি বলেন গতকাল সন্ধ্যায় পুলিশ এসে মৌখিক ভাবে বলে গেছেন আজকে এসে নোটিশ দিয়ে গেছেন, পুলিশ আশার আগে সিমেন্ট বালি ভিজিয়ে কাজ শুরু করে মিস্ত্রিরা। সেই ভেজানো সিমেন্ট বালি নষ্ট হয়ে যাবে দেখে কাজ করতেছি। এছাড়াও সরকারি খাল দখল করে কাজ করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমার বাড়ি খালে ভেঙ্গে যাচ্ছে তাই খাল বাঁধ দিয়েছি।

খালে বাঁধ দেয়ার বিষয়ে বাকেরগঞ্জ সহকারী কমিশনার ভূমি কে এম ইমামের নিকট জানতে চাইলে তিনি বলেন বিষয়টি শুনেছি সরজমিনে তসিলদারকে পাঠিয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আদালতের নির্দেশে অমান্য করে কাজ করার বিষয়ে বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আফজাল হোসেন বলেন ভরপাশা থেকে ৯৯৯ এ কল দিয়ে জানিয়েছেন আমরা ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়েছি আদালতের নির্দেশে অমান্য করে গৃহ নির্মাণ করছেন ঘটনা স্থলে পুলিশ পাঠিয়েছি কাজ বন্ধ করার জন্য।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে