সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি

চৌগাছা (যশোর) প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ১৮:৩০
চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি

যশোরের চৌগাছায় সিদ কেটে শহরের স্বর্ণপট্টির উত্তম জুয়েলার্স স্বর্ণের দোকানে চুরির ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে দোকান খোলার পর এ চুরির ঘটনা জানাজানি হয়। এ ঘটনায় প্রায় ৫ লাখ টাকার স্বর্ণের গহনা চুরি করে নিয়ে গেছে চোরেরা। উত্তম জুয়েলার্সের মালিক ধীরেন্দ্র নাথ দে পৌর শহরের বাজার পাড়ার বাসিন্দা ও নিশেন্দ্র নাথ দের ছেলে।

উত্তম জুয়েলার্সের মালিক ধীরেন্দ্র নাথ দে জানান, গত বুধবার ২৪ এপ্রিল সন্ধ্যায় দোকান বন্ধ করে কর্মচারীসহ আমরা বাসায় চলে যায়। চৌগাছা বাজার ব্যবসায়ী সমিতির নিয়ম অনুযায়ী বৃহ¯পতিবার সাপ্তাহিক ছুটির দিন দোকান বন্ধ ছিলো। সে জন্য বৃস্হপতিবার আমরা কেউ দোকানে আসেনি।

শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে দোকান খুললে এ চুরির ঘটনা চোখে পড়ে। চোরেরা দোকানের পিছনের ওয়ালের নিচ দিয়া সিদ কেটে ও ওয়াল ভেঙ্গে ভিতরে ঢুকেছে। এ সময় তারা দোকানের শোকেচে থাকা নাকফুল, লকেট, নেকলেস, চেন, কানেরতা, আংটি, বালা ও মানতাসাসহ বিভিন্ন প্রকার স্বর্ণের গহনা চুরি করে নিয়ে গেছে। চুরি হওয়া গহনার ওজন প্রায় পাঁচ ভরি যার বর্তমান বাজার মূল্য প্রায় ৫ লাখ ৮৭ হাজার টাকা।

তিনি আরো বলেন, চোরেরা দীর্ঘদিন যাবৎ পরিকল্পনা করে এ চুরি করেছে। তারা দোকানের পিছন থেকে কয়েক দিন যাবৎ সিদ কাটার চেষ্টা করছে। তারা রাতের কোন এক সময় মাটি খুড়ে আবার সেই গর্তের মুখে ঢাকনা আকৃতির একটি বেড়া দিয়ে রাখত। পরে রাতে সুযোগ বুঝে আবারো কিছুটা গর্ত খুড়ত। এ ভাবে কয়েকদিন যাবৎ এই সিদ কেটেছে। চোরেদের ফেলে যাওয়া আলামত দেখে এমনটাই বুঝা যাচ্ছে। দোকানের পিছন পাশে কিছুটা বাগান থাকায় বিষয়টি কারো চোখে পড়েনি।

বৃহস্পতিবার দোকান সাপ্তাহিক বন্ধ থাকায় চোরেরা রাতের অন্ধকারে দোকানের পিছ দিয়ে ভিতরে প্রবেশ করে চুরি করে নিয়ে গেছে। তারা দোকনের ভিতরে ঢুকে সমস্ত সিসি ক্যামেরা ভেঙ্গে আলাদা করে ফেলেছে। এ খবর পেয়ে চৌগাছা থানা পুলিশ, ডিবিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা দোকান পরিদর্শন করেছেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌগাছা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, এ চুরির ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে