শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মৌলভীবাজার ও সিলেট বিভাগের পরিবেশ ও প্রকৃতি সংরক্ষণে এগিয়ে আসুন : প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ০৪ মে ২০২৪, ১৪:৪২
ছবি-যায়যায়দিন

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, মৌলভীবাজার ও সিলেট বিভাগের দর্শনীয় স্থান আমাদের প্রতিনিয়ত মুগ্ধ করে। মানুষের অস্তিত্ব রক্ষার স্বার্থে পরিবেশ ও প্রকৃতি সংরক্ষণে সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি। তিনি মহান মুক্তি যুদ্ধে মৌলভীবাজারের তথ্য-উপাত্ত তুলে ধরেন।

তিনি বলেন, মৌলভীবাজারের দুজন চা শ্রমিক এখনো খড়িয়া ভাষায় কথা বলে। তিনি বিলুপ্তির পথে খড়িয়া ভাষা রক্ষায় সরকারকে এগিয়ে আসার আহবান জানান। বিচারপতি বলেন, একসময় বিচার বিভাগের কর্মকর্তাদের সাধারণ নাগরিক সালাম দিলে বিচারকরা “হু” বলে সম্বোধন করতেন এখন সেটা আর নেই।

শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়নে নাগরিক সবংর্ধনায় উরোক্ত কথা বলেন বিচারপতি। এসময় এ্যাটর্নী জেনারেল এ এম আমিন উদ্দিনকে নাগরিক সবংর্ধনা দেয় মৌলভীবাজার পৌরসভা।

পৌর মেয়র মোঃ ফজলুর রহমান’র সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ’র সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন এ্যাটর্ণী জেনারেল এ এম আমিন উদ্দিন। বক্তব্য দেন, জেলা ও দায়রা জজ আল- মাহমুদ ফায়জুল কবীর, জেলা প্রশাসক ডক্টর উর্মি বিনতে সালাম, পুলিশ সুপার মোঃ মনজুর রহমান, জেলা পরিষদ’র চেয়ারম্যান মিছবাহুর রহমান, মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ কামাল হোসেন, কুলাউড়া পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন, কমলগঞ্জ পৌর মেয়র জুয়েল আহমদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃ কামাল উদ্দিন আহমেদ চৌধুরী। এছাড়াও বক্তব্য দেন মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ডক্টর ফজলুল আলী, বয়োজোষ্ঠ আইনজীবী শান্তিপদ ঘোষ,মুজিবুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র নাহিদ আহমদ, রাধাপদ দেব সজল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত প্রমূখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে