সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ফুট ওভার ব্রীজের নীচে রাস্তা দেবে গিয়ে যানচলাচল বিঘ্ন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ১৩:৩২
আপডেট  : ০৯ মে ২০২৪, ১৬:২৩
ছবি-যায়যায়দিন

গাজীপুরের কালিয়াকৈরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রাত্রীমোড় সংলগ্ন ফুট ওভার ব্রীজের নীচে রাস্তা দেবে গিয়ে সেচকাজে ব্যবহৃত পানি নিষ্কাশনের ড্রেনের বা নালার মতো সৃষ্টি হয়েছে। এতে যেকোনো মুহূর্তে ব্যস্ততম মহাসড়কে যানচলাচলে বিঘ্নসহ বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে ।

সরেজমিনে ওই স্থানে গিয়ে দেখা যায় রাস্তার উপর বিটুমিনসহ পাথর দুই দিকে সরে গিয়ে পানির নিষ্কাশনের ড্রেনের আকার ধারণ করেছে। এতে রাস্তার ঢালাই উপরের দিকে উঠে গিয়ে দেয়ালের মতো হয়ে গিয়েছে। বর্তমানে ঝুঁকি নিয়েই যানবাহনের চালক তাদের গাড়ীর দুই দিকের চাকা দুটি গর্ত দিয়েই চালাচ্ছে। রাস্তার পাথরের নিচের যে বালি দেয়া হয়েছিল বালিসহ স্থানটি নীচের দিকে দেবে গেছে।

ফলে যানচলাচল করছে ধীর গতিতে এ কারণে ওই স্থানে প্রতিদিন যানজট লেগেই থাকে। ১ মিনিটের রাস্তা পার হতে সময় লাগে ২০ থেকে ২৫মিনিট। নতুন রাস্তা নির্মাণের বছর যেতে না যেতেই রাস্তার এমন বেহাল দশা দেখে রাস্তায় চলাচলরত গাড়ির ড্রাইভাররা ক্ষোভ প্রকাশ করেছেন। এছাড়াও তারা জানান সওজের দায়ীত্বরত কর্মকর্তাদের অবহেলার কারণে রাস্তার এমন দশা হওয়ার পরও তারা রাস্তা মেরামতের কোন ব্যবস্থা নিচ্ছে না।

এছাড়া প্রতিদিন ওই স্থানের পাশেই ট্রাফিক পুলিশ রাস্তায় দাঁড়িয়ে গাড়ি নিয়ন্ত্রণের চেষ্টা করছে এতে ওই স্থানে যানজটের আকার আরও তীব্র হচ্ছে।

এ বিষয়ে কালিয়াকৈর উপজেলা প্রকৌশলী কর্মকর্তা বিপ্লব পাল জানান, রাস্তাটির তাদের আন্ডারে নয় রাস্তাটি রোডস এন্ড হাইওয়ের আন্ডারে।

রাস্তার ক্ষয়ক্ষতির সব দায় দায়িত্ব তাদের। বিষয়টি তারা সমাধান করবে। তবে রাস্তার এমন বেহাল দশা কেন তারা দ্রুত সমাধান করছে না এটা খুবই দুঃখজনক বিষয়।

এব্যাপারে সড়ক ও জনপথের গাজীপুর জেলা এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার শরিফুল আলমের অফিসিয়াল নম্বর ও মোবাইলে বার বার যোগাযোগের চেষ্টা করা হয় কিন্তু মোবাইলে রিং হলেও তিনি ফোন রিসিভ করেননি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে