সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কুমিল্লায় বার্ডে ইনোভেশন শোকেসিং ২০২৩-২৪ উদযাপিত

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ০৯ মে ২০২৪, ১৯:৪২
ছবি-যায়যায়দিন

কুমিল্লা এর ই-গভার্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২৪ এর আওতায় কর্মসম্পাদন সূচক বাস্তবায়নের লক্ষ্যে ইনোভেশন শোকেসিং ২০২৩-২৪ উদযাপন করা হয়।

বার্ড কর্মকর্তাদের উদ্যোগে বাস্তবায়িত তিনটি ইনোভেশন, ডিজিটাইজকৃত সেবা ও সহজিকৃত সেবা উক্ত ইনোভেশন শোকেসিং অনুষ্ঠানে উপস্থাপন করা হয়।

তিনটি ইনোভেশন হলো – নাগরিক পর্যায়ে বার্ডের কার্যক্রম পরিদর্শনের জন্য “বার্ড এ্যাপস” নামক এ্যান্ড্রয়েড এ্যাপ; বার্ডের রক্ষণাবেক্ষণ শাখার সেবা সহজিকরণ কার্যক্রম এবং অনলাইনভিত্তিক সফটওয়্যারের মাধ্যমে সমবায় সমিতির হিসাব ব্যবস্থাপনা পদ্ধতি ডিজিটাইজেশন কার্যক্রম।

সেতু বিভাগের উপসচিব (বাজেট) ও কাউন্সিল অফিসার জনাব দুলাল চন্দ্র সুত্রধর সহ উক্ত বিভাগের কর্মকর্তাবৃন্দ; বার্ডের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ; বার্ডে চলমান বিসিএস ক্যাডার কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের অংশগ্রহণকারীবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত হয়ে ইনোভেশন শোকেসিং কার্যক্রম পরিদর্শন করেন।

অনুষ্ঠান শেষে বিচারক প্যানেল কর্তৃক প্রদত্ত নম্বরের ভিত্তিতে জনাব রঞ্জন কুমার গুহ, পরিচালক, বার্ড ও জনাব অসীম কুমার সরকার, উপপরিচালক কর্তৃক যৌথভাবে বাস্তবায়িত অনলাইনভিত্তিক সফটওয়্যারের মাধ্যমে সমবায় সমিতির হিসাব ব্যবস্থাপনা পদ্ধতি।

বার্ডের সাথে সম্পৃক্ত সমবায় সমিতিসমূহের হিসাব ব্যবস্থাপনায় সফটওয়্যারভিত্তিক ডিজিটাইজেশনের মাধ্যমে আর্থিক স্বচ্ছতা আনয়ন, সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়াকে ত্বরান্বিত করাসহ সমিতিসমূহকে প্রযুক্তিনির্ভর সেবা প্রদানের মাধ্যমে “স্মার্ট সমিতি” হিসেবে রূপান্তর করাই এই উদ্যোগের মূল উদ্দেশ্য।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে