বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজনগরে প্রিজাইডিং-সহকারী প্রিজাইডিং অফিসার আটক, ৪ জনের নামে মামলা

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি
  ২২ মে ২০২৪, ১৮:২০
ছবি যাযাদি

মৌলভীবাজারের রাজনগরে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খান। এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হয়েছেন মো. আব্দুল কাদির ফৌজি ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সুমাইয়া সুমি। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়েছে। এদিকে ব্যালট নিয়ে বহিরাগতদের সিল মারার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় উপজেলার কামারচাক ইউনিয়নের পঞ্চানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারসহ ৪ জনের নামে মামলা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এঘটনায় ২ জনকে আটক করা হয়েছে।

বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটার উপস্থিতি ছিল কম। কয়েকটি কেন্দ্রে মহিলাদের দীর্ঘ সারি থাকলেও খুব একটা বেশি নয়। প্রশাসন, বিজিবি, র‌্যাব, পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কঠোর নজরদারি ছিল। তবুও কয়েকটি কেন্দ্রে প্রতিদ্ব›দ্বী প্রার্থীর এজেন্ট বের করে দেয়া, জাল ভোট দেয়া, কেন্দ্রে ঢুকে ব্যালট বইয়ে সিল মারার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কামারচাক ইউনিয়নের পঞ্চানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালটে ওইদিন বিকেল সাড়ে ৩টার দিকে বহিরাগতরা সিল মারছে এমন একটি ভিডিও ভাইরাল হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা থানায় মামলা করেছেন। মামলায় উল্লেখ করা হয়, কেন্দ্রে দায়িত্বে থাকা কর্মকর্তাদের সহযোগিতায় এমন ঘটনা ঘটে। এব্যাপারে রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা বাদী হয়ে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা লঙ্ঘনের অভিযোগে ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা কদমহাটা সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার আকাশ দাশ (৩২), সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রাজনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের ক্রাফট ইন্সট্রাক্টর মো. জাকির হেসেন (৩০), পোলিং অফিসার হাজী আব্দুল বাছিত খান দাখিল মাদরাসার সহ-সুপার জামিল আহমদ ও পোলিং অফিসার চাঁটিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আছমা বেগমকে আসামী করে রাজনগর থানায় মামলা (নং ১৬, তাং ২২/০৫/২০২৪) দায়ের করে করেন। এদের মধ্যে প্রিজাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে এবং দুই পোলিং অফিসার পলাতক রয়েছেন।

এদিকে মঙ্গলবার রাতে উপজেলা পরিষদ হলরুম থেকে নির্বাচনী ফলাফল সংগ্রহ ও ঘোষণা করা হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা সুপ্রভাত চাকমা, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. এমদাদুল হকসহ নির্বাচনের বিভিন্ন দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা, প্রতিদ্ব›দ্বী প্রার্থী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

ঘোষিত ফলাফলে জানানো হয়, চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খান। কাপ-পিরিচ প্রতীকে তিনি পেয়েছেন ৪৪ হাজার ৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী রওনক আহমদ মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৩ ভোট ও আনারস প্রতীকে আহমদ বিলাল পেয়েছেন ১০ হাজার ৫৬৫ ভোট। ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়ের প্রতীকে মো. আব্দুল কাদির ফৌজি ২৮ হাজার ৭৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের মধ্যে মহিম দে উড়োজাহাজ প্রতীকে ২০ হাজার ২৭২ ভোট, মো. আব্দুল হাকিম চশমা প্রতীকে ১৬ হাজার ৫৪৪ ভোট, জবলু তালুকদার তালা প্রতীকে ৮ হাজার ৩৬৭ ভোট ও সঞ্জয় দেব নাথ বই প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৭২১ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে ৪২ হাজার ৭০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সুমাইয়া সুমি। অন্য প্রার্থীদের মধ্যে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী কলস প্রতীকে ২২ হাজার ৭১১ ভোট, লুৎফুল নাহার বৈদ্যুতিক পাখা প্রতীকে ৭ হাজার ৬৫৮ ভোট ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ডলি বেগম পদ্মফুল প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৭০১ ভোট।

মামলার ব্যাপারে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে কল করলেও তিনি কল রিসিভ করেননি।

এব্যাপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মির্জা মাযহারুল আনোয়ার বলেন, ৪ জনের নামে মামলা হয়েছে। প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে