শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

চরফ্যাশনে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিকে ভ্রাম্যমাণ অভিযান

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি
  ২৪ জুন ২০২৪, ১৬:৩৬
ছবি-যায়যায়দিন

চরফ্যাশন উপজেলার হাসপাতাল সড়কে অবস্থিত নিউ সিটি হার্ট হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

সোমবার (২৪ জুন) দুপুর দুইটার সময় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সালেক মূহিদ।

এ সময় ম্যাজিস্ট্রেট সালেক মূহিদ বেসরকারি নিউ সিটি হার্ট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকায় হাসপাতালটির কার্যক্রম স্থগিত করে দিয়ে ২০ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি লাইসেন্স না করা পর্যন্ত হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন।

স্থানীয়রা জানান দীর্ঘদিন ধরে চরফ্যাশন উপজেলা সদরসহ আসপাশে প্রায় ১৫টির মতো অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।

এসব মেডিকেল প্রতিষ্ঠান মালিকেরা স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন ছাড়াই প্রভাবশালী মহলের ছত্রছায়ায় এবং সংশ্লিষ্ট প্রশাসনের কর্তা ব্যক্তিদের ম্যানেজ প্রক্রিয়ার মাধ্যমে এসব অনুমোদনহীন মেডিক্যাল প্রতিষ্ঠান দিয়ে ব্যবসার পাশাপাশি মানহীন সেবা ও যেকোনো রোগের সামান্য উপস্বর্গ নিয়ে গেলে এসব প্রতিষ্ঠান থেকে অখ্যাত চিকিৎসকের মাধ্যমে পরিক্ষা নিরিক্ষা দিয়ে রোগীদের হয়রানি ও প্রতারণা করে আসছে।

এ প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) সালেক মূহিদ বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মেডিকেল প্র‍্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাব (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ভোক্তা অধিকার আইনের ৩৯ ধারায় মো.নাঈম নামের একজনকে ১৫ হাজার টাকা এবং একই অধ্যাদেশে ১৮৮২ ধারার ১৩ (২) এ মো.ইলিয়াসকে ৫হাজার টাকা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে