শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শান্ত-মারিয়ামে মাতৃভাষা দিবস

নিজস্ব প্রতিবেদক
  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

'৫২-র চেতনায় '৭১-র স্বাধীনতা; সোনার বাংলা অর্জনে গড়তে হবে একতা- এই স্স্নোগানকে সামনে রেখে শান্ত-মারিয়াম ফাউন্ডেশন, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম ইনস্টিটিউট অব ক্রিয়েটিভ টেকনোলজির আয়োজনে দুদিনব্যাপী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে।

২০ ফেব্রম্নয়ারি বুধবার উত্তরার ১৩নং সেক্টরে বিশ্ববিদ্যালয়ের ১নং ভবনে রাত ৯টা থেকে সবার জন্য উন্মুক্ত দেশাত্মবোধক চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে 'শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও বিশ্ববিদ্যালয়ের কালচারাল ফোরামের পরিবেশনায় দেশাত্মবোধক গান পরিবেশিত হয়। একুশের প্রথম প্রহরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শহীদ মিনারে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্ত। এরপর একে একে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান ডা. আহসানুল কবীর, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির উপাচার্য অধ্যাপক ড. কাজী মো. মফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক শামসুন নাহার, রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান, শিক্ষকরা এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিস, মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন ও দৈনিক আজকের প্রত্যাশার ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন অধ্যাপক শাকুর শাহ্‌ ও শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির উপদেষ্টা অধ্যাপক মুস্তাফিজুল হক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<38491 and publish = 1 order by id desc limit 3' at line 1