শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০

মিমের হাত ধরে এলো সিগনেচার লুক বাই সামিয়া

তারার মেলা রিপোর্ট

লাক্স সুন্দরী বিদ্যা সিনহা মিম ব্যস্ত রয়েছেন সিনেমার অভিনয়ে। তার অভিনীত সৈকত নাসিরের 'পাষাণ' চলচ্চিত্রটি রয়েছে মুক্তির অপেক্ষায়। এ ছাড়াও তিনি কাজ করছেন রায়হান রাফীর 'পরাণ' ও 'ইত্তেফাক' ছবিতে। এখানে তাকে দেখা যাবে গ্রামীণ গল্পের চরিত্রে। সিনেমার পাশাপাশি মিম বিজ্ঞাপনেও বেশ সরব। প্রশংসিত হচ্ছে তার লাক্স ও গ্রামীণ ফোনের বিজ্ঞাপনগুলো। সম্প্রতি মিম অংশ নিলেন একটি বিউটি পার্লারের উদ্বোধনে। 'সিগনেচার লুক বাই সামিয়া' নামে নতুন এ পার্লারের অভিষেক ঘটেছে ধানমন্ডির ৫ নম্ব্বর রোডের ২৮ নম্ব্বর বাড়িতে। বিদ্যা সিনহা মিমের হাত ধরেই এটি পথ চলা শুরু করল। আন্তর্জাতিক প্রশিক্ষণ ও পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট নারী সৌন্দর্য গবেষক সামিয়া রহমান খান এটির পরিচালনা ও তত্ত্বাবধানে রয়েছেন। এর উপদেষ্টা হিসেবে কাজ করবেন মিম। মিম বলেন, 'পার্লারটিতে বিয়ে থেকে শুরু করে যে কোনো জমকালো অনুষ্ঠানের জন্য মেকআপ ও সাজা যাবে। তা ছাড়া আইলাস এক্সটেনশন, নেইলস এক্সটেনশনসহ, অনেক কিছু সংযোজন করা যাবে। পার্লারটিতে আমি নিজেই এগুলো করিয়েছি। দেখেছি সামিয়া আপু কত নিখুঁতভাবে কাজগুলো করেন। এমন একটি প্রতিষ্ঠানের পাশে থাকতে পেরে আমার খুশি লাগছে।' সর্বশেষ মিম অভিনীত 'সাপলুডু' চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে। আরিফিন শুভর বিপরীতে মিমের এ সিনেমা পরিচালনা করেছেন গোলাম সোহরাব দোদুল।

নাটকের নতুন জুটি নাদিয়া-লাবিব

তারার মেলা রিপোর্র্ট

সালহা খানম নাদিয়া। সময়ের জনপ্রিয় একজন অভিনেত্রী। কখনো রোমান্টিক প্রেমিকা কখনো বা পোড়-খাওয়া জীবনের গৃহবধূ; বৈচিত্র্যময় চরিত্রে তিনি দর্শকের মন জয় করে চলেছেন। টিভি নাটকের পাশাপাশি ইউটিউবের চ্যানেলগুলোতেও নাদিয়াকে নিয়ে দর্শকের অনেক আগ্রহ দেখা যায়। এই অভিনেত্রী সম্প্রতি নেশায় আসক্ত একটি চরিত্রে অভিনয় করেছেন। এমন চরিত্রে এই প্রথম কাজ করলেন তিনি। শ্রাবণী ফেরদৌসের পরিচালনায় 'ডেজ ইন দ্য সান' নামের নাটকে নাদিয়ার সঙ্গে জুটি বেঁধেছেন আরজে শেখ লাবিব। ওয়াটারড্রপস এন্টারটেইনমেন্টের প্রযোজনায় সম্প্রতি নাটকের শুটিং শেষ হয়েছে। এটি যে কোনো বেসরকারি চ্যানেলে শিগগিরই প্রচারের অপেক্ষায় রয়েছে। এই নাটকে অভিনয় প্রসঙ্গে লাবিব বলেন, 'আমি অনেকদিন ধরেই রেডিও ঢাকাতে আরজে হিসেবে কাজ করছি। স্পোর্টস কমেন্টারিও করেছি। অভিনয়টা আমার ভালো লাগার জায়গা। সেখানেও কিছু কাজ করেছি। এবার ব্যতিক্রমী একটি গল্পে কাজ করলাম। আশা করছি, নাটকটি ভালো লাগবে দর্শকের।' নাটকটি সাড়া ফেলবে বলে বেশ আশাবাদী নির্মাতা শ্রাবণী ফেরদৌসও। তিনি বলেন, 'নাটকটির গল্পে দর্শকরা বাস্তব জীবনের প্রতিচ্ছবি খুঁজে পাবেন। নাদিয়াকে দর্শক নতুন করে আবিষ্কার করবেন। লাবিবও নিজেকে উজার করে দিয়েছেন চরিত্র ফুটিয়ে তুলতে।'

ধারাবাহিক নাটকে শুভ্রদেব

তারার মেলা রিপোর্ট

শুভ্রদেব গানের মানুষ, তবে নায়ক হয়েছেন বেশ কয়েকবার। ১৯৮৯ সালের 'শুকতারা' নাটক দিয়ে তার অভিনয় শুরু। সবশেষ দেখা গেছে, ২০১৬ সালের 'শ্রাবণ এসেছিল গান হয়ে' শিরোনামের একটি টেলি ছবিতে। তবে এবার আবারও গায়ক থেকে আবার নায়ক হচ্ছেন শুভ্রদেব। মঙ্গলবার থেকে 'আরশিনগর' শিরোনামের একটি ধারাবাহিক নাটকের শুটিং শুরু করেছেন তিনি। নাটকটিতে তাকে দেখা যাবে একজন সেলিব্রেটির চরিত্রে।

এ প্রসঙ্গে শুভ্রদেব বলেন, 'গানের পাশাপাশি কয়েকটি নাটক- টেলি ছবিতে আমি অভিনয় করেছি। আর আমার অভিনয়ে শুরুটা হয়েছে ধারাবাহিক নাটক দিয়ে। কিন্তু পরবর্তী সময়ে বিভিন্ন কারণে আর ধারাবাহিকে অভিনয় করা হয়নি। 'আরশিনগর' নাটকের চরিত্রটি আমার সঙ্গে মিল থাকায় কাজ করতে সম্মতি দিয়েছি। আমার নিজের চরিত্র ও ধারাবাহিকের গল্প দুটোই মনের মতো হওয়ায় এতে কাজ করছি।'

মানস পালের রচনায় 'আরশিনগর' নির্মাণ করছেন মজিবুল হক খোকন। ধারাবাহিকটিতে আরও অভিনয় করছেন ড. এনামুল হক, আনিসুর রহমান মিলন, আ খ ম হাসান, মৌসুমী হামিদ, ঊর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম, মনিরা আক্তার মিঠু, নাদিয়া মীম, ফারজানা ছবি ও জামিল হোসেন।

ভুল করে লোক হাসালেন কাজল

তারার মেলা ডেস্ক

নব্বই দশকের তুমুল জনপ্রিয় অভিনেত্রী কাজল। শাহরুখ খানের সঙ্গে তার জুটি, বলিউডের সেরা জুটির শীর্ষে। একটা সময় ছিল শাহরুখ-কাজল মানেই সুপারহিট সিনেমা। বাজিগর, দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে, কুচ কুচ হোতা হ্যায়, কাভি খুশি কাভি গাম থেকে শুরু করে সর্বশেষ দিলওয়ালে ছবিতেও কাজলকে অনবদ্য দেখা গেছে শাহরুখের বিপরীতে। তবে কাজলকে সর্বশেষ অভিনয় করতে দেখা গেছে প্রদীপ সরকারের 'হেলিকপ্টার ইলা'য়। সেই ছবিটি বেশ আলোচিত হলেও তেমন ব্যবসায়িক সাফল্য পায়নি। ইদানীং নানা বিষয় নিয়ে আলোচনায় থাকেন কাজল। সোশ্যাল মিডিয়াতেও বেশ সরব তিনি। মাঝে মধ্যে স্বামী-সন্তানদের নিয়ে ছবি পোস্ট করেন। এবার ভুল করে ট্রোলের শিকার হলেন জনপ্রিয় এই নায়িকা। একটি ভিডিওতে দেখা যাচ্ছে ভুল করে অন্যের গাড়িতে উঠে পড়ছিলেন কাজল। মুম্বাইয়ের জুহু এলাকার একটি বিলাসবহুল রেস্তোরাঁ থেকে বের হওয়ার সময় এমন ঘটনা ঘটে।

কাজল অন্যের গাড়ির দিকে এগিয়ে যাচ্ছেন দেখে তার বডিগার্ড ও অন্যারা তাকে নিজের গাড়ি চিনতে সহযোগিতা করেন। নিজের ভুল বুঝে হাসতে থাকেন কাজল। আর সেই ভিডিও নিয়ে হাসির রোল পড়ে নেটিজনদের মধ্যে। জানা গেছে, কাজলের এমন ভুল এই প্রথম নয়। এটা নাকি তার বরাবরের ভুল। প্রায় অন্যমনস্ক হয়ে অন্যের গাড়িতে উঠে যাওয়ার প্রবণতা রয়েছে কাজলের। এবারেও তার ব্যতিক্রম হয়নি।

বিএফডিসিতে বিজয় দিবস পালিত

তারার মেলা রিপোর্ট

১৬ ডিসেম্বর বিএফডিসিতে বিজয় দিবস পালিত হয়েছে। এদিন বিএফডিসি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও মুক্তিযুদ্ধে নিহত শহিদ পরিচালকদের নিয়ে নির্মিত স্মৃতিসৌধ 'উত্তাপ'-এ ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিএফডিসি কর্তৃপক্ষ, বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস), বাংলাদেশ পরিচালক সমিতি, বাংলাদেশ শিল্পী সমিতিসহ চলচ্চিত্রের অন্যান্য সংগঠন।

এ সময় উপস্থিত ছিলেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু ও সাধারণ সম্পাদক সামসুল আলম, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান ?গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, ছটকু আহমেদ, অপূর্ব রানা, বুলবুল বিশ্বাস, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, অভিনেত্রী অঞ্জনা সুলতানা, ওমর সানি, অমিত হাসান, জয় চৌধুরী।

এ ছাড়াও উপস্থিত ছিলেন নৃত্য পরিচালক মাসুম বাবুল, আজিজ রেজা, সাইফুল ইসলাম, জাজ মাল্টিমিডিয়ার সিইও- প্রযোজক আলিমুলস্নাহ খোকন, চলচ্চিত্র সাংবাদিক সমিতির সহ-সভাপতি সৈকত সালাহউদ্দিন, সাংগঠনিক সম্পাদক রাহাত সাইফুল, আবু সুফিয়ান রতন, শ্রাবণী হালদার, লিটন রহমান, তুষার আদিত্য, ইরানি বিশ্বাস প্রমুখ।

রোববার সকাল ১০-৩টা পর্যন্ত চলচ্চিত্রের মানুষদের বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শ প্রদান করেন চিকিৎসকরা। এই মেডিকেল ক্যাম্পে ডায়াবেটিস, কিডনি সংক্রান্ত আরবিএস ও এস ক্রিয়েটিনিন পরীক্ষা করা হয়।

পৌষের দুই সন্ধ্যায় 'লেট মি আউট'

তারার মেলা রিপোর্ট

ঢাকার মঞ্চের নতুন নাট্যদল তাড়ুয়া। দলটির প্রথম প্রযোজনা 'লেট মি আউট'। গত ১৭ এপ্রিল নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয়। এটি রচনা করেছেন রুনা কাঞ্চন। নির্দেশনায় রয়েছেন বাকার বকুল। এরই মধ্যে নাটকটির ৯টি প্রদর্শনী হয়েছে। দর্শকদের কাছ থেকেও ভালো সাড়া পেয়েছে এটি। এবার আরো দুটি প্রদর্শনীর আয়োজন করেছে দলটি। আজ ১৯ ডিসেম্বর ও আগামীকাল ২০ ডিসেম্ব্বর সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে এ দুটি মঞ্চায়ন অনুষ্ঠিত হবে।

১৯২৮ সালে লস অ্যাঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্ট 'গান স্কোয়াড' নামে একটি বিশেষ বাহিনী গঠন করে। সন্ত্রাস নির্মূল, দুর্নীতি দমন এবং সমাজ সংস্কারের নামে বিচার বহির্ভূত শাস্তি ও হত্যাকান্ডে দক্ষ হয়ে উঠে এই বাহিনী। এমন এক পুলিশ ডিপার্টমেন্টের বিরুদ্ধে ক্রিস্টিন কলিন্স নামে এক মায়ের অভিযোগের ওপর ভিত্তি করে গড়ে উঠেছে এই নাটকের কাহিনী। মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের একটি সত্য ঘটনা অবলম্বনে এটি রচিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<80422 and publish = 1 order by id desc limit 3' at line 1