শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ৩০ আগস্ট ২০১৮, ০০:০০

শুরু হচ্ছে শাকিবের

‘শাহেনশাহ’

তারার মেলা রিপোটর্

এবার ঈদে ঢালিউড কিং শাকিব খান অভিনীত ‘ক্যাপ্টেন খান’ নামে একটি ছবি মুক্তি পায়। ওয়াজেদ আলী সুমন পরিচালিত এ ছবিটি দশর্করা বেশ ভালোভাবেই গ্রহণ করেছেন। এ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। মাঝে বুবলীর সঙ্গেই ঢাকাই ছবিতে টানা কাজ করেছেন শাকিব। তবে এবারই প্রথম ঢালিউডকন্যা নুসরাত ফারিয়ার সঙ্গে ‘শাহেনশাহ’ নামে একটি ছবিতে কাজ করতে যাচ্ছেন তিনি। শাকিব খান বলেন, ঈদের জন্য কয়েকটা দিন বিশ্রামেই ছিলাম।

তবে দু’-তিনদিন পরই নতুন ছবির মহরত অনুষ্ঠিত হবে। এরপর এ ছবির কাজ শুরু করব। ছবিটি পরিচালনা করবেন শামীম আহমেদ রনী। আর ঈদের পর এ ছবির মাধ্যমেই প্রথম শুটিং শুরু করতে যাচ্ছি। ছবিটিতে আমার বিপরীতে নুসরাত ফারিয়া কাজ করতে যাচ্ছেন। ফারিয়া এরই মধ্যে দুই বাংলায় কাজ করে জনপ্রিয়তা পেয়েছেন। আশা করি, দশর্ক এ ছবিটিও পছন্দ করবেন। প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ব্যানারে ‘শাহেনশাহ’ ছবিতে শাকিবের বিপরীতে ফারিয়ার পাশাপাশি আরেকজন নায়িকা থাকবেন বলেও জানা যায়।

‘শাহেনশাহ’ ছবি নিয়ে ফেসবুকে স¤প্রতি একটি পোস্ট দেন ছবির নিমার্তা শামীম আহমেদ রনী। সেখানে তিনি লেখেন, সুপারস্টার শাকিব খানের ‘শাহেনশাহ’ ছবিতে নুসরাত ফারিয়ার জমজমাট রসায়নের সঙ্গে থাকছে আরেকজন নায়িকা। কে হতে যাচ্ছেন ঢালিউড ‘শাহেনশাহ’র নায়িকা? আসছে চমক। ভাবুন আপনারাও। পরিচালক এ বিষয়ে এখন পযর্ন্ত কিছু না বললেও ধারণা করা হচ্ছে, ছবির মহরতের দিনেই জানা যাবে কে হবে শাকিব খানের আরেক নায়িকা। দেশে ও দেশের বাইরে এ ছবির শুটিং হবে।

একতার নতুন

শো ভাইরাল

তারার মেলা ডেস্ক

বিনোদন এখন হাতের মুঠোয়। তাই পদার্ ছোট হলেও আন্তজাের্লর পরিসর বড়। সেখানে নেই কোনো সেন্সরের রক্তচক্ষু। তাইতো হাল ছাড়তে রাজি নন টেলিভিশন কুইন একতা কাপুর। টিভির পাশাপাশি ওয়েবের দুনিয়াতেও তিনি বিস্তার চান। সেই চাহিদাতেই ভাইরাল হলো একতার প্রযোজনায় নতুন শো ‘দিল হি তো হ্যায়’-এর চুম্বন দৃশ্য। একতার এই শো সোনি টেলিভিশনের পাশাপাশি অল্ট বালাজিতেও প্রদশির্ত হয়। শোয়ের সা¤প্রতিক প্রমো নেট দুনিয়ায় হইচই ফেলে দিয়েছে। মুখ্য চরিত্রে রয়েছেন করণ কুন্দ্রা ও যোগিতা বিহানি। সিরিজের নয়া এপিসোডে বৃষ্টির কারণে একটি কটেজে আশ্রয় নিতে বাধ্য হয় ঋত্বিক (করণ) ও পলক (যোগিতা)। বৃষ্টিতে ভিজে অসুস্থ হয়ে পড়ে পলক। সেই সূত্রেই দু’জনে কাছাকাছি চলে আসে। ভালবাসার পরিণতি পায়। প্রমো প্রকাশ্যে আসতেই তোলপাড় নেটদুনিয়া। লাইক-শেয়ারের বন্যা বয়ে গিয়েছে। সদ্য পঞ্চাশতম এপিসোড পেরিয়েছে ‘দিল হি তো হ্যায়’। সিরিয়ালটি শুরু হওয়ার পর থেকে টিআরপির তালিকার উপরের সারিতে কোনো দিনই জায়গা করে নিতে পারেনি। কিন্তু ভাইরাল প্রমোর সৌজন্যে ফের আশার আলো দেখছেন নিমার্তারা। তাদের বিশ্বাস, এই দৃশ্যই জনপ্রিয়তা বাড়াবে।

সেলাই শিখছেন আনুশকা

বিনোদন ডেস্ক

সেলাই শিখেছেন বলিউড অভিনেত্রী আনুশকা শমার্! নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সুঁই সুতা দিয়ে সেলাই করছেন এমন একটি ছবি পোস্ট দিয়ে বিষয়টি ভক্ত ও বন্ধুদের সঙ্গে শেয়ার করেন এই তারকা। কাপড়ে অ্যামব্রয়ডারির নকশা করার জন্য দুই মাস ধরে প্রশিক্ষণও নিয়েছেন এ অভিনেত্রী। ডেকান ক্রনিকলের প্রতিবেদনে জানানো হয়, আনুশকার এই সেলাই শেখার কারণ হচ্ছে, তার আগামী ছবি ‘সুঁই ধাগা’। এ ছবিতে তিনি একজন সেলাই কমীর্র চরিত্রে অভিনয় করছেন। যেখানে তার নাম মমতা। ছবিটিতে মমতার (আনুশকা) স্বামীর চরিত্রে অভিনয় করছেন বারুণ ধাওয়ান। এই প্রথম বারুণের সঙ্গে কোনো ছবিতে অভিনয় করছেন তিনি। ছবিটির গল্পে ফুটে উঠবে পোশাক শ্রমিকদের জীবন। তাই তার অভিনয়ে একজন পেশাদার সেলাই কমীর্র চরিত্রে ফুটিয়ে তোলার জন্যই এভাবে সেলাইয়ের চচার্ চালিয়ে যাচ্ছেন তিনি।

ছবিটির সম্পকের্ আনুশকা বলেন, ‘এ ছবির কাহিনি নিয়ে আমি খুবই আশাবাদী। এতে একটি আত্মনিভর্রশীল হওয়ার গল্প দেখানো হবে। আমার মনে হয় গল্পটি সবার মনে জায়গা করে নেবে।’

আনুশকা ও বারুণ অভিনীত ছবি ‘সুঁই ধাগা’ মুক্তি পাওয়ার প্রাথমিক তারিখ সেপ্টেম্বরের ২৮। ছবিটি নিমার্ণ করছেন শরৎ কাটারিয়া।

সাচ্চুর নিদের্শনায়

পাপি মনার দুই গান

তারার মেলা রিপোটর্

ছোট পদার্ ও বড়পদার্র গুণী অভিনেতা শহীদুল আলম সাচ্চুকে সম্প্রতি বেশ কয়েকটি মিউজিক ভিডিও পরিচালনা করতে দেখা গেছে। এর মধ্যে ‘শেখ হাসিনা ও বাংলাদেশ’ নামের একটি গানের ভিডিও তৈরি করে বেশ প্রশংসিত হয়েছেন তিনি। আর এবার তরুণ শিল্পী পাপি মনার গাওয়া দুটি গানের মিউজিক ভিডিও করলেন সাচ্চু। গেল ঈদুল আজহা উপলক্ষে পাপি মনার গাওয়া ‘আজ উল্লাসে ঐ চঁাদ হাসে’ শিরোনামের একটি গানের ভিডিও তৈরি করেন তিনি। গানটি ঈদের আগেই ‘সুর তাল’ নামের ইউটিউব চ্যানেলে প্রকাশ পায়। এরপর ‘বসতে চাইলে বস’ শিরোনামে আরও একটি একই ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পায়। এই গানটিরও ভিডিও তৈরি করেছেন সাচ্চু।

পাপি মনার গাওয়া ‘আজ উল্লাসে ঐ চঁাদ হাসে’ গানটির কথা ফয়সাল রাব্বিকিন, সুর ও সংগীতে ছিলেন আবিদ রনি এবং ‘বসতে চাইলে বস’ গানটির কথা জুয়েল মাহমুদ। সুর করেছেন জুয়েল মাহমুদ ও পাপি মনা।

ভুল, চঁাদের নিচে দঁাড়াই, নিজে মানুষ, এখন আমি একাই ঘুরে বেড়াই এবং বেঁচে থাক বাংলাদেশের মতো গান করে ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছেন তরুণ শিল্পী পাপি মনা।

সম্প্রতি প্রকাশ পাওয়া দুটি গান নিয়ে উচ্ছ¡সিত এই শিল্পী বলেন, ‘ঈদকে কেন্দ্র করে দুটি গানের ভিডিও তৈরি করে দিয়েছেন সাচ্চু ভাইয়ের মতো গুণী মানুষ। প্রথমে তাকে ধন্যবাদ জানাই। আজম বাবু ভাইকে ধন্যবাদ, তিনি অতি যতœ ও গুরুত্বের সঙ্গে ‘বসতে চাইলে বস’ গানটির মিক্সিং করে দিয়েছেন। এই গানটির জন্য জুয়েল মাহমুদ ভাইয়ের প্রতিও অশেষ কৃতজ্ঞতা। এ ছাড়া ঈদের গানটির জন্য ফয়সাল রাব্বিকিন ও আবিদ রনি ভাইয়ের প্রতি বিশেষ কৃতজ্ঞতা।’

সবর্কালের সবোর্চ্চ বিক্রি হওয়া

১০ অ্যালবাম

তারার মেলা ডেস্ক

যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবামের স্বীকৃতি পেল ঈগলস ব্যান্ডের ‘দেয়ার গ্রেটেস্ট হিটস ১৯৭১-১৯৭৫’। এটি মূলত তাদের বিখ্যাত গানের সংকলিত অ্যালবাম। এতে রয়েছে ‘টেক ইট ইজি’ ও ‘উইচি ওম্যান’-এর মতো ধ্রæপদী রক গান। ১৯৭৬ সালে প্রকাশিত হয় ঈগলসের ‘দেয়ার গ্রেটেস্ট হিটস ১৯৭১-১৯৭৫’। এরপর এর ৩ কোটি ৮০ লাখ কপি বিক্রি হয়েছে আমেরিকায়। রেকডির্ং ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন অব আমেরিকা (আরআইএএ) এ তথ্য জানিয়েছে।

সবর্কালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবামের তালিকায় দুই নম্বরে রয়েছে ১৯৮২ সালে বাজারে আসা পপসম্রাট মাইকেল জ্যাকসনের ‘থ্রিলার’। এ অ্যালবামের ৩ কোটি ৩০ লাখ কপি বিক্রি হয়েছে আমেরিকায়।

তালিকায় তিন নম্বরেও আছে ঈগলস। তাদের ‘হোটেল ক্যালিফোনির্য়া’ অ্যালবামের ২ কোটি ৬০ লাখ কপি বিক্রি হয়েছে যুক্তরাষ্ট্রে। এর টাইটেল ট্র্যাক বিশ্বব্যাপী জনপ্রিয়।

সবচেয়ে বেশি বিক্রি হওয়া শীষর্ ১০ অ্যালবামের তালিকায় আরও রয়েছে লেড জেপলিন, পিঙ্ক ফ্লয়েড ও এসি/ডিসি ব্যান্ডের নাম।

১৯৭১ সালে গঠিত ঈগলস ভেঙে যায় আশির দশকের শুরুতে। তবে ১৯৯৪ সালে ডন হেনলি ও গেøন ফ্রেসহ মূল লাইনআপ আবারও একত্রিত হয়। ২০১৬ সালে ফ্রে মারা যান। তবে তার ছেলে ডিকন ও কান্ট্রি মিউজিক তারকা ভিঞ্চ গিলকে নিয়ে হেনলি এখনও সংগীত পরিবেশন করেন মঞ্চে।

ফ্লোরিডায় পুরস্কৃত

মৃদুলের ‘গতিপট’

তারার মেলা রিপোটর্

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ‘৮ম ট্রেজার কোস্ট আন্তজাির্তক চলচ্চিত্র উৎসব ২০১৮’-এর সমাপ্তি ঘটলো পুরস্কার প্রদান এবং গালা ডিনার পাটির্র মধ্য দিয়ে। ১৯ আগস্টের এই আয়োজনে পুরস্কৃত হয় বাংলাদেশের চলচ্চিত্র ‘গতিপট : মুভিং ক্যানভাস’। নিমার্তা মৃদুল মামুন জানান, প্রামাণ্য চলচ্চিত্রটি উৎসবের স্টুডেন্ট ফিল্ম কম্পিটিশন বিভাগে পুরস্কৃত হয়। ২৬ মিনিট দৈঘের্্যর চলচ্চিত্রটি একই সাথে দুটি প্রতিযোগিতা বিভাগে বিশ্বের ৬৫টি চলচ্চিত্রের সঙ্গে বাংলাদেশের একমাত্র চলচ্চিত্র হিসেবে লড়াই করে। অবশেষে ‘গতিপট’ চলচ্চিত্রটি উৎসবের স্টুডেন্ট ফিল্ম

কম্পিটিশন বিভাগে তৃতীয় স্থান অধিকার করে নেয়।

এদিকে ‘গতিপট : মুভিং ক্যানভাস’ নিমার্তা মৃদুল মামুন উৎসবে অনুপস্থিত থাকায় ব্রিট মিডিয়া ৩৬০ ইউকে লি.-এর দুই পরিচালক হাসি-বুশ শামস ও মোহাম্মদ তাওহিদুল এহসান প্রামাণ্যচিত্রের পুরস্কারটি গ্রহণ করেন।

এদিকে আগামী ৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া ভারতের আসামে ‘নওগঁা আন্তজাির্তক স্বল্পদৈঘ্যর্ ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব ২০১৮’-এর আন্তজাির্তক প্রামাণ্যচিত্র প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের একমাত্র প্রামাণ্য চলচ্চিত্র হিসেবে লড়বে ‘গতিপট’।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<9719 and publish = 1 order by id desc limit 3' at line 1