logo
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৫

  শিক্ষা জগৎ ডেস্ক   ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

আইইউবিতে সেমিনার

আইইউবিতে সেমিনার
সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশে (আইইউবি) একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ১৯ ফেব্রম্নয়ারি আইইউবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ১৭ ফেব্রম্নয়ারি বাংলাদেশ পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ), আইইউবির স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট (এসইএসএম) এবং কমিউনিটি ডেভেলপমেন্ট ফর পিস যৌথভাবে এ সেমিনার আয়োজন করে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এটিইউর অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন এটিআইর অতিরিক্ত আইজি মোহাম্মদ আবুল কাশেম, আইইউবির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন, বাংলাদেশে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার পেনি মরটন, ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার কানবার হুসেন, এটিইউর ডিআইজি মো. দিদার আহমেদ ও মো. হায়দার আলী খান। এ ছাড়া, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আইইউবির ভূমিকা ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন এসইএসএমের ডিন অধ্যাপক মো. আব্দুল খালেক। পরে জঙ্গিবাদ বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এটিআইর কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

সেমিনারের দ্বিতীয়পর্যায়ে মিনি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। সেখানে শিক্ষকদের নেতৃত্বে ১০টি আলাদা দলে ভাগ হয়ে শিক্ষার্থীরা বিষয়ভিত্তিক উপস্থাপনা দিয়ে সবার মনোযোগ আকর্ষণ করেন। সেমিনারে আইইউবির বিভিন্ন স্কুলের ডিন, শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তারা এবং বিপুলসংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে