logo
শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৭ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

ফিরছেন ঢাকাই ছবির পুরনো নায়িকারা

ফিরছেন ঢাকাই ছবির পুরনো নায়িকারা
সাহারা
বিনোদন রিপোর্ট

বিয়ে, ঘর-সংসার এবং বিভিন্ন কারণে যারা একসময় চলচ্চিত্র থেকে বিদায় নিয়েছেন, প্রাণের টানেই তারা আবার ফিরে আসছে প্রিয় চলচ্চিত্রাঙ্গনে। একসময়ের পর্দা কাঁপানো নায়িকারাও রয়েছেন এ তালিকায়। চলচ্চিত্রের এমন দুর্দিনে এসব নায়িকার প্রত্যাবর্তনে অনেকটাই স্বস্তি ফিরে আসে চলচ্চিত্র পরিবারে। এরই মধ্যে বেশ কয়েকজন নতুন করে কাজও শুরু করেছেন। পরিচালক রকিবুল আলম রকিব নির্মাণাধীন 'ইয়েস ম্যাডাম' ছবির মাধ্যমে চলচ্চিত্রে ফিরলেন মিষ্টি হাসির নায়িকা সাবরিনা কেয়া। শুরুর দিকে এ ছবির প্রধান নারী চরিত্রে চিত্রনায়িকা পপির অভিনয়ের কথা থাকলেও শেষ মুহূর্তে এসে বাদ পড়েন তিনি। এর মাধ্যমে দীর্ঘ চার বছর পর 'চলচ্চিত্রে কাজ শুরু করছেন এ নায়িকা। নির্মাতা মনতাজুর রহমান আকবরের 'কঠিন বাস্তবতা' দিয়ে এ নায়িকার ক্যারিয়ার শুরু হয়েছিল। শুরুতেই চিত্রনায়ক রিয়াজ ও আমিন খানের মতো নায়কের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন তিনি। এরপর শাকিব খানের বিপরীতেও অভিনয় করেন কেয়া। খুব অল্প সময়ে বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। অভিনয়, নাচ ও গস্নামার থাকা সত্ত্বেও মাঝের কিছু সময়ে বড় পর্দার বাইরে ছিলেন এ নায়িকা। সর্বশেষ কেয়া সাফিউদ্দিন সাফির 'বস্নাকমানি' ছবিতে অভিনয় করেন তিনি। ২০১৫ সালের ৭ আগস্ট ছবিটি মুক্তি পায়। এ ছবিতে তার নায়ক হিসেবে অভিনয় করেন সাইমন সাদিক। এবার ইয়েস ম্যাডামের মধ্যদিয়ে আবারও রুপালি পর্দায় আসার খবরে উচ্ছ্বিত তার ভক্ত ও সহকর্মীরা।

অন্যদিকে একই সিনেমায় যুক্ত হয়েছেন চিত্রনায়িকা রেঁসি। নীল আঁচল, এক জবান, বাজারের কুলি, স্বামী ভাগ্য, আমার স্বপ্ন আমার অহংকার, অন্তরে প্রেমের আগুন ও শূন্যের মতো বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে আলোচনায় আসেন। তবে প্রেম, বিয়েসহ নানা কারণে বিগত তিন বছর তাকে চলচ্চিত্রাঙ্গনে দেখা যায়নি। সম্প্রতি রকিবুল আলম রকিবের 'ইয়েস ম্যাডাম' চলচ্চিত্রে যুক্ত হয়েছেন তিনি।

একে একে পুরনো দিনের দাপুটে নায়িকাদের ফেরা নিয়ে চলচ্চিত্রাঙ্গনে চলছে নানা জল্পনা-কল্পনা। কেউ কেউ বলেন, মাঝের সময় ঢাকাই চলচ্চিত্রে নির্ভরযোগ্য কোনো নায়িকা আসেনি। দীর্ঘদিনের এ নায়িকা সংকটকে মোকাবিলা করতেই পরিচালকরা পুরনো নায়িকাদের দিকে ঝুঁকছেন। ইতিবাচক দিক হচ্ছে, পরিচালকদের ডাকে তারাও হাত বাড়িয়েছেন।

এদিকে ঢাকাই চলচ্চিত্রের একসময়ের তুমুল ব্যস্ত নায়িকা সাহারা ও ময়ূরীও ফিরতে চলেছেন রুপালি পর্দায়। বেশ কয়েকজন চলচ্চিত্র নির্মাতা তাদের সঙ্গে প্রাথমিক কথাবার্তা সেরেছেন। এ মাসের শেষদিকে তাদের চলচ্চিত্রে ফেরার বিষয়টি ঘোষণা দেওয়া হবে। জানা গেছে, এ তালিকায় নাম থাকতে পারে চিত্রনায়িকা পলি ও শায়লার। তারা দুজনই বিভিন্ন সময়ে টিভি অনুষ্ঠানে উপস্থিত হয়ে চলচ্চিত্রে ফেরার ইঙ্গিত দিয়েছেন। এছাড়া চিত্রনায়িকা শাবনূরের প্রত্যাবর্তনের বিষয়টি আবারও আলোচনায় এসেছে। সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে দেশে আসায় এ নিয়ে আরও কথা চালাচালি হচ্ছে। এরপরও জনমনে প্রশ্ন উঠেছে, যারা চলচ্চিত্রের আঙ্গিনা ছেড়ে চলে গেছেন, তারা ফিরে এলেও আগের মতো জনপ্রিয়তা কি না? তবে সেটা বোঝার জন্য কয়েকদিন অপেক্ষা করতেই হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে