বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

স্বাস্থ্যবিধি অমান্য ও মাদকের অপরাধে দন্ড, জরিমানা

স্বদেশ ডেস্ক
  ০৭ আগস্ট ২০২০, ০০:০০
স্বাস্থ্যবিধি অমান্য ও মাদকের অপরাধে দন্ড, জরিমানা

স্বাস্থ্যবিধি অমান্য, অতিরিক্ত ভাড়া আদায় ও মাদক ব্যবসায়ের দায়ে পাঁচ জেলায় দন্ড ও জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :

লাখাই (হবিগঞ্জ) : লাখাইয়ে করোনাকালীন স্বাস্থ্যবিধি না মেনে হাওড়ে নৌ বিহারের আয়োজনসহ অতিরিক্ত যাত্রী বহনের দায়ে নৌযানকে সার ও বীজের দোকানে মূল্য তালিকা না থাকায় ব্যবসায়ীকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বুলস্নাবাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনাকালে বাজারের নৌকাঘাটে করোনাকালীন কোনো ধরনের স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার না করে বর্ষাকালীন আনন্দ ভ্রমণে বের হওয়ার দায়ে ১টি নৌকাকে ১ হাজার টাকা অর্থদন্ড ও ৩টি নৌকাকে আনন্দ ভ্রমণ থেকে বিরত থাকার নির্দেশ দেন আদালত। লাখাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুসিকান্ত হাজং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় মুখে মাস্ক না পরে ও স্বাস্থ্যবিধি না মেনে পৌর এলাকার গোকর্ণঘাট এলাকার তিতাস নদীর পাড় ও নবীনগর উপজেলার রসুলপুর গ্রামের বিলে ঘুরতে গিয়ে আক্কেল সেলামী দিয়েছেন ১৪৭ জন ভ্রমণপিয়াসু। বুধবার সন্ধ্যায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান এবং নবীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদেরকে ৪১ হাজার ৪০০ টাকা জরিমানা করেন।

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের গৌরীপুরে বুধবার বিকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ২ জনের কারাদন্ড ও ২ জনকে নিয়মিত মামলায় আদালতে সোপর্দ করা হয়েছে। জানা গেছে, ময়মনসিংহের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (খ অঞ্চল) পরিদর্শক চন্দন গোপাল সুর-এর নেতৃত্বে উপজেলার রামগোপালপুর ইউনিয়নের গুঁজিখা গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে মোহাম্মদ আলী (৫০) ও ডৌহাখলা ইউনিয়নের ঝাউগাই গ্রামের বমিন রবিদাসের ছেলে মানিক রবিদাসকে মাদক সেবন ও বিক্রি করার দায়ে গ্রেপ্তার করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

বকশীগঞ্জ (জামালপুর) : জামালপুরের বকশীগঞ্জে ঈদ-পরবর্তী ঢাকাগামী যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগে বিভিন্ন বাস মালিক, সিএনজি চালকদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে কয়েকজন যাত্রী ও পথচারীকে মাস্ক ব্যবহার না করায় তাদেরকেও জরিমানা করা হয়। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ.স.ম. জামশেদ খোন্দকার বকশীগঞ্জ বাসস্ট্যান্ড মোড়, সিএনজি স্ট্যান্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। দন্ডবিধি ২৬৯ ধারায় ৯টি মামলায় মোট ১৯ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে একটি বাড়ি থেকে ১৩০ গ্রাম গাঁজা পাওয়ায় সুফিয়া খাতুন (৫৫) নামের এক নারীকে ১০০০ টাকা জরিমানা ও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকালে পৌর এলাকার শ্রীপুর গ্রামের একটি বাড়ি থেকে এ গাঁজা জব্দ করা হয়। দন্ডপ্রাপ্ত সুফিয়া খাতুন ওই গ্রামের শামসুল ইসলামের স্ত্রী। উপজেলা এসিল্যান্ড ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন এ আদালত পরিচালনা করেন। এসময় তার সাথে ছিলেন, গাজীপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক আদনান আরিফ রিফাত ও শ্রীপুর থানা পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<107951 and publish = 1 order by id desc limit 3' at line 1