logo
রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

  বাগমারা (রাজশাহী) সংবাদদাতা   ১২ জুলাই ২০১৯, ০০:০০  

বাগমারায় সংঘর্ষ, আহত ১৫

আদালতের মামলার তোয়াক্কা না করে রাজশাহীর বাগমারায় হিন্দু সম্প্রদায়ের জমি দখলকে কেন্দ্র দু'পক্ষের সংঘর্ষে ওয়ার্ড আ'লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য ও নারীসহ ১৫ জন আহত হয়েছে।

আহতরা হলেন, কাচারি কোয়ালীপাড়া ইউনিয়নের ওয়ার্ড আ'লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য সামান আলী (৫০), ইয়াদ আলী (৪৮), জুয়েল রানা (৩৮), গণেশ চন্দ্র (৪৮), চৈতন্ন কুমার (৪৫), শিল্পী রানী (৩৫), কৃষ্ণ কুমার (৪০), জয়দেব কুমার (৩৮) হাবিবুর রহমান (৪২), দিলবর রহমান (৪৬)।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার কাচারি কোয়ালীপাড়া ইউনিয়নের ওয়ার্ড আ'লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য সামান আলীর সাথে কাচারি কোয়ালীপাড়া গ্রামের গণেশ চন্দ্রের জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। ওই জমির ঘটনায় আদালতে মামলাও বিচারাধীন রয়েছে। জমিটি গণেশ চন্দ্র ভোগ দখল করে আসছিল। জমিটি দখলের জন্য গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সামান আলী তার লোকজন নিয়ে জমিটি দখলে নেয়ার চেষ্টা করে। খবর পেয়ে গণেশ জমিতে গেলে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা লেগে যায়। বাকবিতন্ডার এক পর্যায়ে সামান আলীর লোকজন গণিশের উপর হামলা চালায়। হামলার খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে গণেশের লোকজন ঘটনাস্থলে যায়। ওই সময় দু'পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বেধে যায়। খবর পেয়ে বাগমারা থানার পুলিশ ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় স্বাস্থ্য কমপেস্নক্সে পাঠিয়ে দেয়। হাসপাতালে চিকিৎসাধীন আহত গণেশ চন্দ্র অভিযোগ করে বলেন, সামান আলী ওয়ার্ড আ'লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকেই শুধু হিন্দু সম্প্রদায়ের লোকজনের উপর নয় ইউনিয়নে আ'লীগের একাধিন নেতাকর্মীর উপর অন্যায় অত্যাচার করে আসছে। তিনি আদালতকে অমান্য করে আমার জমি দখলে নেয়ার চেষ্টা করছেন। জমি দখলের বিষয়টি অস্বীকার করে ওয়ার্ড আ'লীগের সাধারণ সম্পাদক সামান আলী পাল্টা অভিযোগ করে বলেন, গণেশ তার লোকজন নিয়ে আমার জমি জবর দখলের চেষ্টা করছেন। তাকে বাঁধা দিলে তিনি তার লোকজন নিয়ে আমাদের উপর হামলা চালিয়েছেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি আতাউর রহমান ঘটনার সত্যতা স্বীকার কলে বলেন, হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এছাড়াও আসামীদের গ্রেপ্তারের জন্য পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে বলে তিনি জানিয়েছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে