logo
বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৬ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

কাপাসিয়ায় যানজটে চরম জনদুর্ভোগ

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা

গাজীপুরের কাপাসিয়া উপজেলা সদরে সম্প্রতি যানজটের কারণে জনগণ চরম দুর্ভোগ পোহাচ্ছে। কাপাসিয়া বাসস্ট্যান্ড থেকে উপজেলা পরিষদ পর্যন্ত প্রধান সড়কটিতে দিনের অধিকাংশ সময় তীব্র যানজট লেগে থাকে। প্রায় ১ কিমি. পথ অতিক্রম করতে ঘণ্টাখানেক সময় লেগে যায়। ফলে স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার পথচারীরা সময়মত কাজে যোগ দিতে পারছেন না।

সরেজমিন দেখা যায়, পুরনো বাসস্ট্যান্ড মোড়, পাবুর রোড, বরুন রোড, কলেজ রোড, থানার মোড়, প্রেসক্লাব মোড়সহ প্রধান সড়কের সবখানেই এখন যানজট নিত্যনৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি কাপাসিয়ায় ব্যাপক হারে বেড়ে চলছে ইজিবাইক, ব্যাটারিচালিত অটোরিকশা, নছিমন ও ট্রলিসহ অবৈধ যানবাহনের সংখ্যা। কিন্তু ব্যস্ততম কাপাসিয়া বাজারের আশপাশে কোথাও এসব যানবাহনের স্ট্যান্ড কিংবা পার্কিংয়ের স্থান নেই। ফলে প্রধান সড়ক দখল করে এসব যানবাহনের অবৈধ স্ট্যান্ড গড়ে উঠেছে। এতে সংকীর্ণ এই সড়ক দিয়ে পাশাপাশি দুটি গাড়ি স্বাভাবিকভাবে অতিক্রম করতে পারে না।

কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী বদু বলেন, শহরের মেইন রাস্তায় পরিকল্পিতভাবে যানবাহন চলাচলের একটি নীতিমালা তৈরি করা হলে এই সমস্যার সমাধান সম্ভব। ইউএনও ইসমত আরা বলেন, যানজট নিরসনে শিগগিরই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, প্রতিদিন মেইন রাস্তা যানজটমুক্ত রাখতে মোড়ে মোড়ে একজন পুলিশ ও ৫-৬ জন আনসার সর্বক্ষণ কাজ করেছে। তবে এ বিষয়ে সবারই সচেতন হতে হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে