logo
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৫

  স্বদেশ ডেস্ক   ২৭ মার্চ ২০২০, ০০:০০  

করোনা আতঙ্কের মধ্যেও স্বাধীনতা দিবস পালিত

করোনা আতঙ্কের মধ্যেও স্বাধীনতা দিবস পালিত
স্বাধীনতা দিবস উপলক্ষে চাঁদপুরে জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠানে জেলা প্রশাসক ও পুলিশ সুপার -যাযাদি
সারাদেশে করোনা আতঙ্কে সরকারি নির্দেশ মেনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। একত্রিশ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। শহিদ স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর :

শেরপুর : শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এক রকম নীরবে পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার প্রতু্যষে সদর থানা প্রাঙ্গণে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচি আরম্ভ হয়। এবার করোনা আতঙ্কে সামাজিক নিরাপত্তা ও দূরত্ব বজায় রাখতে সরকারি নিদের্শনা মেনে এটি বাদ দেওয়া হয়।

নাটোর : নাটোরে স্বাধীনতা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে শহরের স্বাধীনতা চত্বরে (মাদ্রাসা মোড়ে) শহিদ স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা।

চাঁদপুর : চাঁদপুর জেলা প্রশাসনের সূর্যোদয়ের সাথে সাথে শহরের অঙ্গীকার পাদদেশে ৩১বার তোপধ্বনি ও সকাল ৮টায় চাঁদপুর সার্কিট হাউজে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

রাজারহাট (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের রাজারহাটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। ২৬ মার্চ বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।

পোরশা (নওগাঁ) : নওগাঁর পোরশায় সীমিত পরিসরে যথাযোগ্য মর্যদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন করা হয়েছে। বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে সরাইগাছি মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি ও সকাল ৮টায় ডাকবাংলো চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনটির সূচনা করা হয়।

সাঘাটা (গাইবান্ধা) : গাইবান্ধার ফুলছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে স্বল্প পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। উপজেলা পরিষদের বঙ্গবন্ধু মু্যরাল চত্বরে বৃহস্পতিবার সকাল ৮টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ।

ভূঞাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ভূঞাপুরে ভিন্ন আঙ্গিকে মহান স্বাধীনতা দিবস বৃহস্পতিবার পালন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট, উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন, সহকারী কমিশনার (ভূমি) আসলাম হোসাইন প্রমুখ।

ঘাটাইল (টাঙ্গাইল) : বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় স্বল্প পরিসরে স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ আয়োজিত উপজেলা প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, বেলনু উড়িয়ে স্বাধীনতা দিবসের উদ্বোধন করা হয়।

ঝিনাইগাতী (শেরপুর) : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলন ব্যতীত করোনাভাইরাসের আতঙ্কে সব কর্মসূচি বাতিল করেছে উপজেলা প্রশাসন। স্বাধীনতা দিবস উপলক্ষে ঝিনাইগাতী থানা প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি দিয়ে সূচনা করে সকাল ৮টায় উপজেলা পরিষদের সামনে উপজেলা চেয়ারম্যান আলহাজ আবদুলস্নাহেল ওয়ারেজ নাইম, ইউএনও রুবেল মাহমুদ জাতীয় পতাকা উত্তোলন করেন।

মুরাদনগর (কুমিলস্না) : কুমিলস্নার মুরাদনগরে স্বাধীনতা দিবসের কার্যক্রমে অংশগ্রহণ করেন কুমিলস্না উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন। বৃহস্পতিবার সকাল ৬টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি শেষে সকাল ৮টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিক পতাকা উত্তোলন করেন ইউএনও অভিষেক দাশ।

লোহাগাড়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের লোহাগাড়ায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে। গতকাল সকাল ৯টায় লোহাগাড়া উপজেলা স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন লোহাগাড়া উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জাতীয়ভাবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান সীমিত করা হয়েছে। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্বাধীনতা দিবসে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলিত হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলিত হয়।

মোলস্নাহাট (বাগেরহাট) : বাগেরহাটের মোলস্নাহাটে করোনাভাইরাস রোধে জনসমাগম ব্যতিরেকে সংক্ষিপ্ত পরিসরে কেবল জাতীয় পতাকা উত্তোলন ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

বোরহানউদ্দিন (ভোলা) : ভোলার বোরহানউদ্দিনে জনসমাগমহীনভাবে ৪৯তম মহান স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার উপজেলা শহিদ বেদী চত্বরে ওই আনুষ্ঠানিকতা অনুষ্ঠিত হয়। ওই স্থানে সকাল আটটায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বকশীগঞ্জ (জামালপুর) : জামালপুরের বকশীগঞ্জে করোনাভাইরাসের কারণে জাতীয় পাতাকা উত্তোলনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বকশীগঞ্জ এনএম উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

ধামইরহাট (নওগাঁ) : নওগাঁর ধামইরহাটে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় ধামইরহাট উপজেলা চত্বরে উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়ের সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে