logo
বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৬

  চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি   ০১ এপ্রিল ২০২০, ০০:০০  

চরভদ্রাসনে প্রশাসনের ভ্রাম্যমাণ বাজার

চরভদ্রাসনে প্রশাসনের ভ্রাম্যমাণ বাজার
ফরিদপুরের চরভদ্রাসনে উপজেলা প্রশাসনের উদ্যোগে চালু করা হয়েছে ভ্রাম্যমাণ বাজার -যাযাদি
ফরিদপুরের চরভদ্রাসনে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্ত নানা শ্রেণি-পেশার মানুষের পাশে থেকে সহায়তা করছে উপজেলা প্রশাসন। সহায়তার মধ্যে রয়েছে খাদ্যসামগ্রী বিতরণ, জীবাণুনাশক ছিটানো, ভ্রাম্যমাণ বাজার, পিপিই ও মাস্ক বিতরণ।

এ কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১০টার দিকে গাজীরটেক ইউপি চত্বরে ১৮০ পরিবারের হাতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা প্রতিটি পরিবারের হাতে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু পৌঁছে দেন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহমুদুল হক ও গাজীরটেক ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী।

এছাড়া বাজারে জমায়েত নিরুৎসাহিত করতে উপজেলায় চালু করা হয়েছে ভ্রাম্যমাণ বাজার। এ জন্য দুটি পিকআপ ভ্যান উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিচ্ছে। প্রয়োজনমতো সবাই ন্যায্য মূল্যে তাদের পণ্য কিনে নিচ্ছেন।

এছাড়া উপজেলা কৃষি দপ্তরের সহায়তায় ১০টি স্প্রে মেশিন দিয়ে উপজেলার বিভিন্ন স্থানে জীবাণুনাশক ছিটানো হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী তারা বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছেন। করোনা বিস্তার লাভের শুরুতেই উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাস্থ্য কমপেস্নক্সে ১০টি পিপিই দেওয়া হয়। এরপর আরও ৩৩টি পিপিই প্রদান করা হয়েছে। করোনার প্রভাবে ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা করা হচ্ছে। তিনি সরকারের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠন ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে