বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

লক্ষ্ণীপুরে সাত্তার ট্রাস্টের দুই মোবাইল মেডিকেল টিম

লক্ষ্ণীপুর প্রতিনিধি
  ০৫ এপ্রিল ২০২০, ০০:০০
লক্ষ্ণীপুর সিভিল সার্জন কার্যালয়ের সামনে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের সদস্যরা -যাযাদি

ডাক্তার যাবে বাড়ি- এ স্স্নোগানকে প্রতিপাদ্য করে লক্ষ্ণীপুরে ২টি মোবাইল মেডিকেল টিম কাজ করছে। সাত্তার ট্রাস্টের অর্থায়নে এ টিম পরিচালনা করছে লক্ষ্ণীপুর সিভিল সার্জন। জেলার রোগীরা ২৪ ঘণ্টায় এ সার্ভিস পাবেন।

করোনাভাইরাস প্রতিরোধের জন্য দেশব্যাপী গণপরিবহণ বন্ধ ও ব্যক্তিগত পরিবহণ সীমিত করা হয়েছে। আর এ সময়ে অনেক হাসপাতালে ডাক্তার না থাকায় অনেকে চিকিৎসা সেবা পাচ্ছেন না। আবার অনেকে যানবাহনের জন্য হাসপাতালেই আসতে পারছেন না তাদের জন্য সাত্তার ট্রাস্ট ২ টি অ্যাম্বুলেন্সে ডাক্তার, নার্স ও প্রয়োজনীয় ওষুধ সামগ্রী নিয়ে পৌঁছে যাবে রোগীর বাড়ি। এ সেবার মাধ্যমে যেকোনো সাধারণ রোগী সেবা নিতে পারবেন। এম এ সাত্তার ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুস সাত্তার জানান প্রাথমিকভাবে দুটি অ্যাম্বুলেন্স ডাক্তার, নার্স ও ওষুধ দিয়ে শুরু করা হয়েছে। রোগীদের চাহিদা থাকলে মেডিকেল টিম বাড়ানো হবে। দুটি হট লাইনের মাধ্যমে রোগীরা এ সেবা নিতে পারবে ০১৮৮৯-৭৫৩০৩০ ও ০১৬৩১-৬২০৮০৫।

শনিবার দুপুরে লক্ষ্ণীপুর সিভিল সার্জন কার্যালয়ের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডা. আব্দুল গাফফার। এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্ণীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, এনএসআই উপপরিচালক মানিক চন্দ্র দে, লক্ষ্ণীপুর সদর উপজেলা চেয়ারম্যান এ কেএম সালাহ উদ্দিন টিপু, লক্ষ্ণীপুর সদর হাসপাতালের আরএমও ডা. আনোয়ার হোসেন, লক্ষ্ণীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, ডা. ইকবাল হোসেন লক্ষ্ণীপুর বণিক সমিতির ক্রীড়া সম্পাদক সৈয়দ এতেসাম হায়দার বাপ্পি প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95286 and publish = 1 order by id desc limit 3' at line 1