logo
শনিবার ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২২ জুলাই ২০১৯, ০০:০০  

প্রিয়া কীভাবে যুক্তরাষ্ট্রে, তদন্ত করা উচিত : তথ্যমন্ত্রী

প্রিয়া কীভাবে যুক্তরাষ্ট্রে, তদন্ত করা উচিত : তথ্যমন্ত্রী
রোববার সচিবালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ -যাযাদি
এনজিওকর্মী প্রিয়া সাহা কীভাবে এবং কাদের প্রতিনিধি হয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে গেলেন তা তদন্ত হওয়া উচিত বলে মনে করছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

একই সঙ্গে ট্রাম্পের কাছে প্রিয়া বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্যাতনের যে অভিযোগ করেছেন তাতে তার দুদক কর্মকর্তা স্বামীর প্ররোচনা আছে কি-না তাও খতিয়ে দেখা উচিত বলে মত দিয়েছেন তিনি।

সমসাময়িক বিষয় নিয়ে রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তাকে যারা যুক্তরাষ্ট্রে পাঠিয়েছে তাদের বিষয়ে খোঁজ-খবর নেবেন কিনা- এই প্রশ্নে হাছান মাহমুদ বলেন, "অবশ্যই সেটি খোঁজ-খবর নেয়ার বিষয়, খোঁজ-খবর নেওয়ার দাবি রাখে। কারণ তিনি কীভাবে বাংলাদেশের প্রতিনিধি হলেন?

'যেখানে তার এই বক্তব্যের সঙ্গে বাংলাদেশের সমস্ত সংখ্যালঘুরা দ্বিমত পোষণ করছে, তার এই বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে, তিনি কীভাবে কাদের প্রতিনিধি হলেন সেটি অবশ্যই তদন্তের বিষয়।'

এই ঘটনার সঙ্গে নোবেলজয়ী মুহম্মদ ইউনূসের যোগসাজোশ দেখছেন কি না- সেই প্রশ্নে হাছান বলেন, 'এটিও অবশ্যই তদন্তের দাবি রাখে। কারণ এই ধরনের একটা বক্তব্য, বিধ্বংসী বক্তব্য, দেশবিরোধী বক্তব্য, দেশের শান্তি-স্থিতি যেটি বিরাজ করছে সেটার বিপক্ষে এটা জঘন্য মিথ্যাচার।

'তাকে কারা সেখানে প্রতিনিধি হিসাবে পাঠাল, এর পেছনে কারা যুক্ত ছিল, এর উদ্দেশ্য কী- সমস্ত কিছুই তো তদন্তের দাবি রাখে।'

জনগণকে আস্থায় আনতে আন্দোলন করুক বিএনপি

গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে চট্টগ্রামে এক সমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দিয়েছেন। এ বিষয়ে তথ্যমন্ত্রীর প্রতিক্রিয়া চান একজন সাংবাদিক।

হাছান মাহমুদ বলেন, 'প্রকৃতপক্ষে গণরোষের কারণেই ইতোমধ্যে খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে। তারা যেভাবে তের, চৌদ্দ, পনের সালে অগ্নিসন্ত্রাস চালিয়েছে, দিনের পর দিন মানুষকে অবরুদ্ধ করে রেখেছে, মানুষের উপর হামলা পরিচালনা করেছে এবং নির্বাচনকে পন্ড করার জন্য এত চেষ্টা চালিয়েছে, অর্থাৎ মানুষের ভোটাধিকার হরণ করার চেষ্টা চালিয়েছে। সেই কারণে গণরোষের কারণেই ইতোমধ্যে খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে।

'বিএনপি এখন জনগণ কর্তৃক ধিকৃত একটি দল। আমি তাদের অনুরোধ জানাব- জনগণকে বরং আস্থায় আনার জন্য তারা যেন কর্মসূচি গ্রহণ করে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে