logo
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

গলায় ফাঁস দিয়ে

ছাত্রের আত্মহত্যা

যাযাদি রিপোর্ট

রাজধানীর শাহবাগ থানার পরীবাগের একটি বাসায় উদয় বিন নুর অগ্নি নামে এক স্কুলছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। অগ্নি পটুয়াখালীর গলাচিপা উপজেলার সোহাগ হাজারীর ছেলে। থাকত পরীবাগের ৮/২ মোতালেব টাওয়ার-২ এ। সে লয়েন স্কুল অ্যান্ড কলেজের ১০ম শ্রেণির ছাত্র ছিল।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব আলম জানান, 'খবর পেয়ে পুলিশ সকালে ওই টাওয়ারের ৯ম তলার বাসা থেকে শায়িত অবস্থায় অগ্নির মরদেহ উদ্ধার করে। পরে তা ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়। প্রাথমিকভাবে জানতে পারি, পারিবারিক সমস্যার কারণে ভোরে নিজ শোবার ঘরে সবার অগোচরে জানালার পর্দা দিয়ে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করেছে।'

সিগারেটের চালান

উদ্ধার বিমানবন্দরে

যাযাদি ডেস্ক

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার এরাবিয়ার ফ্লাইটে আসা এক যাত্রীর কাছ থেকে ১৩৬ কার্টন ডানহিল সিগারেট উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে শারজাহ থেকে আসা জি৯ ৫২৮ ফ্লাইটের মো. আবু আল হাসান নামের ওই যাত্রীর ব্যাগেজ থেকে সিগারেটগুলো উদ্ধার করে এনএসআই-এর কর্মকর্তারা। তার গ্রামের বাড়ি রাউজান উপজেলায়।

এনএসআই-এর উপ-পরিচালক মো. সৈকত বলেন, গোপন সংবাদ থাকায় ওই যাত্রীকে আমরা চ্যালেঞ্জ করি। এরপর তার ব্যাগেজ তলস্নাশি করে ১৩৬ কার্টন ডানহিল ব্রান্ডের সিগারেট পাওয়া যায়। আটক যাত্রী ও সিগারেট বিমানবন্দর কাস্টমসকে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

প্রতিপক্ষের হামলায়

একজন নিহত

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

সিরাজদিখানে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আমির আলী ওরফে মীর আলী (৫৫) নামে একজন নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে উপজেলার বালুচর ইউনিয়নের পূর্ব চান্দ্রের চর গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, চান্দ্রের চর গ্রামের সাবেক ইউপি সদস্য মৃত সুরুজ আলীর ছেলে কামিজুদ্দিন কামু (৫৬), শহিদুলস্নাহ (৪৫), সাদর (৪৭)-এর সাথে একই গ্রামের মৃত ওসমান মোলস্নার ছেলে মীর আলীর জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছিল। শুক্রবার দুপুরে এ নিয়ে দু'পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের হামলায় মীর আলীসহ তিনজন আহত হয়। মীর আলীকে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়ার পথেই তিনি মারা যান।

শ্রমিকের গলাকাট

লাশ উদ্ধার

শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা

গাজীপুরের শ্রীপুরে গার্মেন্ট শ্রমিক আরিফুল ইসলাম আসিফের (২০) গলাকাটা লাশ উদ্ধার করেছে শ্রীপুর থানা পুলিশ। শুক্রবার দুপুরে শ্রীপুর পৌরসভার কড়ইতলা এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত আসিফ কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার রামদাসপুর (ধনীরাম) গ্রামের আতাউর রহমান বাতার ছেলে।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আকতার হোসেন জানান, শ্রীপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের (কড়ইতলা) গ্রামের আলাল উদ্দিন ভূইয়ার কলাবাগানে এক যুবকের গলাকাটা লাশ পরে থাকতে দেখেন এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে গার্মেন্টস শ্রমিক যুবকের গলা কাটা লাশ উদ্ধার করে। আসিফ তার এলাকার প্রতিবেশী দাদা আবুল কালাম আজাদের পরিবারের সাথে কড়ইতলা গ্রামের হেলাল মিয়ার বাড়িতে ভাড়া থাকত। তবে কারা, কি কারণে তাকে হত্যা করেছে তার সঠিক কারণ পাওয়া যায়নি।

বরিশালে স্কুলছাত্রীর

আত্মহত্যা

যাযাদি ডেস্ক

বরিশালে পারিবারিক অশান্তির জেরে ফারজানা পারভীন রিয়া (১৬) নামে নবম শ্রেণির এক ছাত্রীর আত্মহত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নগরের অক্সফোর্ড মিশন রোডের ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। ফারজানা পারভীন রিয়া স্থানীয় মথুরানাথ পাবলিক স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল। সে বাকেরগঞ্জ জেলার পাদ্রী শিবপুর ইউনিয়নের সেলিম আকনের মেয়ে।

পারিবারিক সূত্রে জানা যায়, বাবা হালিম আকন দিনমজুর হওয়ায় সংসারে অভাব-অনটন লেগেই থাকতো। এর জেরে পারিবারিক কলহ-বিবাদ বেড়েই চলছিলো। এ নিয়ে অশান্তির জেরে সকালে নিজ ঘরে আত্মহত্যা করে রিয়া। কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

সেপটিক ট্যাংকে

নেমে শ্রমিকের মৃতু্য

যাযাদি ডেস্ক

সিরাজগঞ্জে সেপটিক ট্যাংকে আটকে পড়ে শফিকুল ইসলাম (২৮) নামে এক শ্রমিকের মৃতু্য হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই শ্রমিক। শুক্রবার দুপুরের দিকে সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া উত্তরপাড়া মহলস্নায় এ ঘটনা ঘটে। শফিকুল একই মহলস্নার মৃত মন্টু শেখের ছেলে এবং আহতরা হলেন একই এলাকার ইসমাইল ও আকাশ।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার হামিম জানান, সয়াধানগড়া উত্তরপাড়া মহলস্নার শামছুল নামে এক ব্যক্তির ৬ তলা ভবনের নির্মাণ কাজ চলছিল। ওই বাড়ির পুরনো সেপটিক ট্যাংক পরিষ্কারের কাজ করছিলেন তিন শ্রমিক। তারা অন্তত ১৫ ফুট গভীরে গেলে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে ভেতরেই আটকা পড়লে এ দুর্ঘটনা ঘটে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে