logo
শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ০৮ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

রাজধানীতে শীতের কাপড় কিনতেক্রেতাদের ভিড়

রাজধানীতে শীতের কাপড় কিনতেক্রেতাদের ভিড়
রাজধানীর মতিঝিলে ফুটপাতের দোকানে গরম কাপড় দেখছেন ক্রেতারা -যাযাদি
সন্ধ্যা ৬টা। রাজধানীর গভর্মেন্ট নিউমার্কেটের ভেতরে উপচে পড়া মানুষের ভিড়। গায়ের সঙ্গে গা ঘেঁষে চলাফেরা করছে মানুষ। আগত ক্রেতাদের ভিড় দেখে হতবাক দোকানিরা। ঈদের পর গত কয়েক মাসের মধ্যে এমন ভিড় তারা কখনও দেখেনি। একই বক্তব্য ক্রেতাদেরও। সবার মুখে একটাই কথা শনিবার ছুটির দিন তা ঠিক আছে কিন্তু তাই বলে এত ভিড়?

রাজধানীর বিভিন্ন মার্কেটের মধ্যে গভর্মেন্ট নিউমার্কেট সবচেয়ে প্রশস্ত এবং খোলামেলা। যে সব ক্রেতা ভিড়ভাট্টা পছন্দ করেন না তারা কেনাকাটার জন্য এ মার্কেটকে বেছে নেন। খোলামেলা হওয়ায় সবাই সময় নিয়ে দেখেশুনে পছন্দের পণ্যটি ক্রয় করতে স্বাচ্ছন্দবোধ করেন।

সরেজমিন দেখা গেছে, শনিবার ছুটির দিনে মার্কেটে উপচেপড়া ক্রেতাদের ভিড়। শীতকাল শুরু হওয়ায় মার্কেট ও ফুটপাতে পছন্দসই শীতের কাপড় কিনতে ভিড় করছে মানুষ। বিপুল সংখ্যক ক্রেতার উপস্থিতি থাকায় বিক্রেতারাও খুব বেশি দাম চাইছেন না। সামান্য লাভে বিক্রি করে দিচ্ছেন।

রাজধানীর মিরপুরের বাসিন্দা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আফজাল হোসেন, স্ত্রী ও পাঁচ বছরের পুত্র সন্তানকে নিয়ে শীতের কাপড় কিনতে এসেছেন। তিনি বলেন, এ মাসের শুরু থেকেই শীত অনুভূত হচ্ছে। আবহাওয়া পরিবর্তন হওয়ায় ছেলেটার ঠান্ডা লেগেছে। যদিও সেভাবে ঠান্ডা পড়েনি কিন্তু আগাম সতর্কতা হিসেবে ছুটির দিন ছেলের জন্য প্রয়োজনীয় সোয়েটার, হাতমোজা, পামোজা ও মাথার টুপি কিনতে এসেছেন।

পণ্যের দাম কম না বেশি জানতে চাইলে তিনি বলেন, এখনও শীত জেকে না বসায় দোকানিরা খুব বেশি দাম চাইছেন না।

কলাবাগানের বাসিন্দা গৃহবধূ আফসানা বেগম বলেন, ছেলে-মেয়েদের পরীক্ষা শেষ হওয়ায় ওদের নিয়ে সিঙ্গাপুরে ঘুরতে যাবো। তাই একটি বড় সুটকেসের তালা ঠিক করাতে এসেছেন।

তিনি বলেন, বাসা থেকে খুব বেশি দূরে না হওয়ায় প্রায় সপ্তাহে টুকটাক কেনাকাটা করতে নিউমার্কেটে আসেন। আজকে মার্কেটে ঢুকে মানুষের ভিড় দেখে বিস্মিত হয়েছেন।

আব্দুল জলিল নামে একজন দোকানদার বলেন, বিকেল থেকে মার্কেটে ক্রেতার ঢল নেমেছে। বেচাকেনা বেশ ভালো। সাধারণত রোজার ঈদের সময় মার্কেটে এমন ভিড় দেখা যায়। গত কয়েক সপ্তাহ ছুটির দিন শুক্র ও শনিবার এমন ভিড় ছিল না। আজকে অধিকাংশই শীতের কাপড় কিনতে এসেছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে