logo
মঙ্গলবার ২০ আগস্ট, ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১২ জুন ২০১৯, ০০:০০  

এখনো সেমিতে খেলতে পারে বাংলাদেশ: বিপস্নব

বাংলাদেশের অন্যতম সেরা গোলরক্ষক বিপস্নব ভট্টাচার্য। বাংলাদেশ জাতীয় ফুটবল দলে খেলেছেন ১৯৯৭-২০১৩ সাল পর্যন্ত। সাউথ এশিয়ান গেমস ফুটবলে ১৯৯৯ সালে তার দুর্দান্ত পারফরমেন্সে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল লাল-সবুজরা। ক্লাব ফুটবলে এখনো খেলে যাচ্ছেন। প্রিমিয়ার লিগের বিরতি। কিন্তু তার অনুশীলন বন্ধ নেই। তবে অবসর সময়ে বিশ্বকাপের ম্যাচ উপভোগ করেন পরিবারের সঙ্গে। তার মতে এখনো ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা আছে বাংলাদেশ ক্রিকেট দলের। তার সব থেকে ভালো লাগে যে বিষয়টি সেটি হলো ইংরেজরা এখন বাংলাদেশের পতাকা বিক্রি করে। দৈনিক যায়যায়দিনের প্রতিবেদক মাহবুবুর রহমানের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে বিপস্নব ভট্টাচার্য জানালেন বিশ্বকাপ নিয়ে নিজের ভাবনার কথা। যাযাদি পাঠকদের জন্য সেটি তুলে ধরা হলো

এখনো সেমিতে খেলতে পারে বাংলাদেশ: বিপস্নব
বিপস্নব ভট্টাচার্য
যাযাদি : বিশ্বকাপ ক্রিকেট দেখা হচ্ছে?

বিপস্নব : সময় পেলেই দেখার চেষ্টা করি। বিশেষ করে বাংলাদেশের ম্যাচগুলো। আমাদের তিনটি ম্যাচই দেখেছি। প্রথম ম্যাচে বাংলাদেশ দুর্দান্ত খেলেছে। দ্বিতীয় ম্যাচেও ভালো খেলেছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে জিততে পারেনি। তবে তৃতীয় ম্যাচে বাজে ভাবে হেরেছে।

যাযাদি : খেলা কোথায় দেখা হয়?

বিপস্নব : আসলে ম্যাচটা এমন সময়ে হয়। যখন আমার অনুশীলন থাকে। হয়তো কিছুটা দেখে ট্রেনিংয়ে চলে যাই। সেখান থেকে ফিরে বাসায় বসে পরিবারের সঙ্গে ম্যাচ দেখি।

যাযাদি : এবারের বিশ্বকাপে কোন দলগুলোকে আপনার দৃষ্টিতে ভালো মনে হচ্ছে?

বিপস্নব : এবার বিশ্বকাপে অস্ট্রেলিয়া ভালো দল। ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, বাংলাদেশ ও ইংল্যান্ড শেষ চারে খেলার যোগ্যতা রাখে। তবে সব থেকে ভালো খেলছে ইংল্যান্ড।

যাযাদি : যেহেতু বিশ্বকাপ ইংল্যান্ডেই হচ্ছে। স্বাগতিক হওয়ার সুবিধা পাওয়াতেই কি তারা বেশি ভালো খেলছে?

বিপস্নব : বিষয়টা আসলে তা নয়। ইংল্যান্ড চ্যাম্পিয়ন হওয়ার মতোই দল। গত বিশ্বকাপে তারা একটা আনকোরা টিম ছিল। সেই টিমটাকেই ধরে রেখে এবারের বিশ্বকাপে তারা এতটা উন্নতি করেছে।

যাযাদি : আমাদের তো তিনটা ম্যাচ দেখেছেন। দুই ম্যাচ হেরে যাওয়ায় কি বাংলাদেশের সেমিতে খেলার সম্ভাবনা কমে গেল?

বিপস্নব : বাংলাদেশের এখনো সুযোগ আছে। শ্রীলংকা, আফগানিস্তানের বিপক্ষে জিততে পারলে ভালো। অন্তত বড় একটা ম্যাচ জিতলে বাংলাদেশ কামব্যাক করতে পারবে। তবে খেলা দেখে মনে হচ্ছে প্রথম ম্যাচে বাংলাদেশ যে পারফরমেন্স করেছে। পরের ম্যাচগুলোতে যেন পিছিয়ে গেছে। তবে সবাই যদি নিজের নিজের জায়গা থেকে সেরাটা খেলে তবে অবশ্যই ভালো করা সম্ভব।

যাযাদি : এবার বিশ্বকাপে কারা ভালো খেলছে?

বিপস্নব : এবারের বিশ্বকাপে ভারতের রোহিত শর্মা, ওয়েস্ট ইন্ডিজের ওশান থমাস এবং বাংলাদেশের সাকিব আল হাসান ব্যক্তিগতভাবে ভালো খেলবেন।

বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল বা ফাইনালে খেলুক সেটা সবারই প্রত্যাশা। তবে বিপস্নবের মতে সেটা যদি সম্ভবও না হয়। বাংলাদেশের একটি বড় প্রাপ্তি আছে। তার কথায়, 'আমার মনে হয় যে বাংলাদেশ সেমিতে খেলুক আর নাই খেলুক। সব থেকে বড় অর্জন হচ্ছে যে ইংরেজরা একসময় উপমহাদেশ শাসন করত তারা এখন বাংলাদেশের পতাকা বিক্রি করে। এটা কিন্তু অনেক বড় ব্যাপার। আমাদের জন্য অনেক বড় অর্জন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে