বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৯ জুন ২০১৯, ০০:০০
সংবাদ সংক্ষপে

ইংল্যান্ড যাচ্ছেন সাকিবের বাবা-মা

ক্রীড়া প্রতিবেদক

কোটি কোটি ক্রিকেট ভক্তের আস্থার প্রতিদান যথার্থই দিচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশে ও বিদেশের মাটিতে হাঁকিয়েছেন সেঞ্চুরি, হাফ সেঞ্চুরি। শুধু তাই নয়, বল হাতেও সমান তালে বিপক্ষ শক্তির ভিত ভেঙে দিয়েছেন। হয়েছেন ম্যাচ সেরা ও টুর্নামেন্ট সেরা।

কিন্তু ছেলের এমন সব পারফরম্যান্স, সাফল্য সরাসরি কখনো দেখা হয়নি সাকিবের বাবা-মায়ের। বিশ্বকাপে খেলা সাকিব আল হাসানের ইচ্ছা, তার বাবা-মা যেন স্টেডিয়ামে থেকেই তার খেলা দেখেন। ছেলের সেই ইচ্ছা পূরণে ইংল্যান্ড রওনা হচ্ছেন বাবা মাশরুর রেজা কুটিল ও মা শিরিন রেজা।

এতদিন ওভাল, কার্ডিফ, ব্রিস্টল কিংবা টন্টন সবখানেই পাশে থেকে সাকিব ও দলকে সমর্থন জুগিয়েছেন স্ত্রী শিশির ও মেয়ে আলাইনা। এবার তাদের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিবের বাবা-মা। বিমান টিকিটও কাটা হয়েছে। আজ বুধবার সকালে ইংল্যান্ড রওনা হচ্ছেন তারা।

মাশরুর জানান, ইংল্যান্ড যাত্রার জন্য সাকিব আগেই সব ব্যবস্থা করে গিয়েছিল। বাকি কাজটুকু ক'দিন আগে তিনি সেরে রাখেন।

তিনি জানান, তিনি কোনোদিন মাঠে গিয়ে সাকিবের খেলা দেখেননি। টেনশনের কারণে খেলার সময় টিভির সামনেও বসেন না। তবে পরে হাইলাইটস দেখে নেন। এবারই প্রথম তিনি গ্যালারিতে বসে সাকিবের খেলা দেখতে যাচ্ছেন।

তিনি আরও বলেন, 'সাকিবের মতো বাংলাদেশ টিমের প্রতিটি সদস্য আমার এক একটি সন্তান। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা তারা সবাই যেন সুস্থ থাকে।'

খেলা দেখতে মাঠে

আফগান প্রেসিডেন্ট

ক্রীড়া ডেস্ক

যুদ্ধবিধ্বস্ত এক দেশ আফগানিস্তান। নিজেদের মাটিতে খেলার নেই সুযোগ। ঘরোয়া ক্রিকেটেরও নেই কোনো অবকাঠামো। সেই দেশটিই ক্রিকেটের বিশ্বমঞ্চে প্রতিনিধিত্ব করছে। এটা আফগানিস্তানের মানুষের জন্য অনেক বড় পাওয়াই।

বিশ্বকাপ খেলতে যাওয়া আফগানিস্তান দলের অবস্থা খুব একটা ভালো নয়। এখন পর্যন্ত কোন জয়ের দেখা পায়নি তারা। মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে নিজেদের পঞ্চম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে তারা। এই ম্যাচে দেশের ক্রিকেটারদের সমর্থন জানাতে মাঠে হাজির হন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি।

এবারের বিশ্বকাপে মূলত এখন অনেকটা নিয়ম রক্ষার ম্যাচই খেলছে আফগানিস্তান। প্রথম রাউন্ড থেকেই বিদায় নিশ্চিত হয়েছে তাদের। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর আগামী ২২ জুন সাউদাম্পটনে শক্তিশালী ভারতের মোকাবেলা করবে দলটি।

সাকিব-লিটনের প্রশংসায় প্রধানমন্ত্রী

যাযাদি রিপোর্ট

বিশ্বকাপের ২৩তম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩২২ রানের লক্ষ্য বাংলাদেশ পার হয়ে গেছে ৭ উইকেট ও ৫১ বল হাতে রেখেই। টিম টাইগারদের অবিশ্বাস্য জয়ে সোমবার রাতেই অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মাশরাফি বাহিনীকে ফের অভিনন্দন জানান তিনি।

সোমবার টনটনে বাংলাদেশকে অবিস্মরণীয় জয় এনে দিয়েছেন সাকিব আল হাসান। বল হাতে ৮ ওভারে ৫৪ রানে ২ উইকেট শিকারের পর ব্যাট হাতে তুলে নিয়েছেন 'ব্যাক টু ব্যাক' সেঞ্চুরি। ইংল্যান্ডের বিপক্ষে ১২১ রানের পর উইন্ডিজের বিপক্ষে অপরাজিত ১২৪ রান করেছেন 'নাম্বার ওয়ান অলরাউন্ডার'। তবে, সাকিব সেঞ্চুরি পেলেও ম্যাজিক ফিগার ছুঁতে পারেননি লিটন দাস। না, আউট হননি। ক্যারিবীয়দের দেয়া লক্ষ্য পূরণ হয়ে যাওয়ায় ৬৯ বলে ৯৪ রানে অপরাজিত ছিলেন তিনি। দুর্দান্ত এ জয়ে সাকিব-লিটন দুজনকেই প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চলতি বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে পর পর তিন বলে ছক্কা হাঁকিয়েছেন লিটন দাস। এ জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এছাড়া এবারের বিশ্বকাপে নিজের প্রথম অর্ধশতক থেকে মাত্র ২ রান দূরে থাকতে রান আউটের শিকার হয়েছেন তামিম ইকবাল। এ নিয়ে আপসোসও করেন শেখ হাসিনা।

এ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, সাকিব আল হাসান ও লিটন দাসের অনেক প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। তবে, ৪৮ রানে আউট হয়ে যান তামিম ইকবাল। ছেলেটা মাত্র দুই রানের জন্য হাফ সেঞ্চুরি পায়নি, এ জন্য আফসোস করেছেন প্রধানমন্ত্রী। পর পর তিন বলে ছক্কা মেরেছেন লিটন দাস, প্রধানমন্ত্রী এর খুব প্রশংসা করেছেন।

শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে একনেকের এ সভা অনুষ্ঠিত হয়।

আমাদের ভুলের কারণেই হেরেছি: হোল্ডার

ক্রীড়া ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩২১ রানের পাহাড় সহজেই টপটায় বাংলাদেশ। টনটনে ক্যারিবিয়ানদের রীতিমতো নাকানিচুবানি খাইয়ে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় টাইগাররা।

এত বড় রানের পাহাড় গড়েও হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। এই পরাজয়ের কোনও ব্যাখ্যা জানা নেই দলের অধিনায়ক জেসন হোল্ডারের। তিনি বলেন, 'আমরা আমাদের ভুলের কারণেই হেরেছি। এই পরাজয়ের কোনো ব্যাখ্যা আমার জানা নেই।'

সোমবার টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথমে গেইলকে শূন্য রানে আউট করতে পারলেও রানের গতি থামাতে পারেননি বাংলাদেশি বোলাররা। শেষ পর্যন্ত ৮ উইকেট খুইয়ে ৩২১ রানের পাহাড় গড়ে ক্যারিবীয়রা। টার্গেট তাড়া করতে নেমে ৫১ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয়ে ইতিহাস গড়ে বাংলাদেশ।

খেলা শেষে সংবাদ সম্মেলন কক্ষে হোল্ডার বলেন, 'উইকেট অনেক ভালো ছিল। কিন্তু আমরা স্কোরবোর্ডে যথেষ্ট রান তুলতে পারিনি। আমরা ৪০-৫০ রান কম করেছি। তাছাড়া বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংটাও ভালো করতে পারিনি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<54237 and publish = 1 order by id desc limit 3' at line 1