শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নদার্ন জুটের শেয়ারের অস্বাভাবিক দাম

যাযাদি রিপোটর্
  ০৩ জুলাই ২০১৮, ০০:০০

পুঁজিবাজারে তালিকাভুক্ত নদার্ন জুটের শেয়ার দাম অস্বাভাবিক হারে বেড়েছে। বিনিয়োগকারীদের সতকর্ করতে এমন তথ্য প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিটির কতৃর্পক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার এই তথ্য প্রকাশ করা হয়। ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ২৮ জুন নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কতৃর্পক্ষ জানিয়েছে, সম্প্রতি প্রতিষ্ঠানের শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে, তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পযাের্লাচনায় দেখা যায়, ২৫ জুন থেকে নদার্ন জুটের শেয়ার দাম টানা বাড়ছে। ২৫ জুন কাযির্দবস শেষে কোম্পানিটির শেয়ার দাম ছিল ২৮৪ টাকা, যা টানা বেড়ে ২৮ জুন দাঁড়ায় ৩৪৮ টাকায়। অথার্ৎ ৩ কাযির্দবসের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৬৩ টাকা।

এমন দাম বাড়ার পরিপ্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কতৃর্পক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতকর্ করা হয়। তবে সোমবারও কোম্পানিটির শেয়ার দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে। এ প্রতিবেদন লেখা পযর্ন্ত কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ১ টাকা ৯০ পয়সা। ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ১৫ দশমিক শূন্য ৩ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে