শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মধুপুর ও ধনবাড়ীতে চাষীদের মাঝে বিএডিসি কৃষিবিদ সমিতির বীজ বিতরণ

হাফিজুর রহমান. ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০১ ডিসেম্বর ২০২০, ১৯:৫৪

টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্ত চাষীদের মাঝে বিএডিসি কৃষিবিদ সমিতির বিনামূল্যে বীজ সহায়তা প্রদান করেছে।

মঙ্গলবার দুপুরে বিএডিসি কৃষিবিদ সমিতি আয়োজিত মধুপুর বীজ উৎপাদন খামারের প্রশিক্ষণ হলরুমে বিএডিসি কৃষিবিদ সমিতির সভাপতি ও প্রকল্প পরিচালক ( বীব্যআউপ্র) রিপন কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএডিসির চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. সায়েদুল ইসলাম।

মধুপুর বীজ উৎপাদন খামারের উপ পরিচালক সঞ্জয় রায়ের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত মহা-ব্যাবস্থাপক (বীপ্রস) ও প্রকল্প পরিচালক (বীউ) প্রদীপ চন্দ্র দে, টাঙ্গাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আহসানুল বাসার, উদ্যান উন্নয়ন বিভাগ ও প্রকল্প পরিচালক মাসুদ আহম্মেদ, মধুপুর বিএডিসির যুগ্ম-পরিচালক দেবদাস সাহা, মধুপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরান হোসেন, মধুপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, সহ-সভাপতি ইয়াকুব আলী, মধুপুর উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান প্রমুখ।

পরে বিকেলে ধনবাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে বিএডিসি কৃষিবিদ সমিতির সভাপতি ও প্রকল্প পরিচালক ( বীব্যআউপ্র) রিপন কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএডিসির চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. সায়েদুল ইসলাম।

মধুপুর বীজ উৎপাদন খামারের উপ পরিচালক সঞ্জয় রায়ের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত মহা-ব্যাবস্থাপক (বীপ্রস) ও প্রকল্প পরিচালক (বীউ) প্রদীপ চন্দ্র দে, টাঙ্গাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আহসানুল বাসার, উদ্যান উন্নয়ন বিভাগ ও প্রকল্প পরিচালক মাসুদ আহম্মেদ, মধুপুর বিএডিসির যুগ্ম-পরিচালক দেবদাস সাহা, মালতী আলু বীজ হিমাগারের উপ পরিচালক ড. গোলাম মনছুর, ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন, উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবুর রহমান, বীরতারা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম সহ অন্যান্যরা।

আলোচনা অনুষ্ঠান শেষে মধুপুর- ধনবাড়ী দুই উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত বিনামূল্যে ৪শ‘ জন চাষীর মধ্যে ধান বীজ ১০ কেজি, বারি সরিষা- ১৪ এক কেজি, পালংশাক ১ প্যাকেট ও লালশাক ১ প্যাকেট বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে