রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কোটি পরিবার যে দরে খেজুর পাবে 

যাযাদি রিপোর্ট
  ০৮ মার্চ ২০২৪, ১৪:২৯
আপডেট  : ০৮ মার্চ ২০২৪, ১৪:৩২
ফাইল ছবি

পবিত্র রমজান মাস উপলক্ষে এক কোটি পরিবারের কাছে ১৫০ টাকা দরে খেজুর বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বৃহস্পতিবার থেকেই মাহে রমজানকে কেন্দ্র করে খেজুর বিক্রি শুরু করেছে রাষ্ট্রায়ত্ত এই প্রতিষ্ঠানটি। এবারই প্রথমবারের মতো রোজা উপলক্ষে পণ্য তালিকায় যুক্ত করা হয়েছে খেজুর।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর তিব্বত মোড়ের পূর্ব কলোনি বাজারসংলগ্ন পলিটেকনিক মাঠে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, দেশব্যাপী স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে টিসিবি কার্ডধারীদের তালিকা হালনাগাদ করা হচ্ছে। আর যাতে মানুষকে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে পণ্য কিনতে না হয়, সে জন্য আগামীতে টিসিবি ডিলারশিপ স্থায়ী করা হবে। কার্ডধারীরা সুবিধাজনক সময়ে এসে পণ্য নিতে পারবেন।

তিনি আরও বলেন, ‘৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের দিন, যে ভাষণে বঙ্গবন্ধু জাতিকে স্বাধীনতা সংগ্রামের দিকনির্দেশনা দিয়েছিলেন। জাতির পিতার ভাষণটি আজ বিশ্বের ঐতিহাসিক দলিল।’

চিনির প্রসঙ্গে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে আহসানুল ইসলাম বলেন, ‘টিসিবির চিনি আগের দামে বিক্রি হবে, দাম বাড়ানো হবে না। চিনির পর্যাপ্ত মজুদ আছে। বাজারে চিনির কোনো সংকট হবে না।’

এ সময় ছিলেন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, টিসিবির অতিরিক্ত পরিচালক আবুল হাসনাত চৌধুরীসহ সংশ্লিষ্টরা ব্যক্তিরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে