জবিতে মীম হত্যার প্রতিবাদে মানবন্ধন

জবিতে মীম হত্যার প্রতিবাদে মানবন্ধন

কেন্দ্রীয় শহীদ মিনারের পেছন থেকে মীম নামে এক কিশোরীর লাশ উদ্ধারে ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (২ ফেব্রুয়ারি) বিকাল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ১০ম ব্যাচের শিক্ষার্থী অঞ্জন রাণা গোস্বামী বলেন, মীম হত্যার দায় এই বিদ্যমান ব্যবস্থার। ভাষার মাসে স্বাধীনতার এত বছর পরও আজ আমার বোন মীমের রক্তে শহীদ মিনার রঞ্জিত। এর দায় রাষ্ট্র কোনভাবেই এড়াতে পারে না।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জবি শাখার সাবেক সভাপতি রুহুল আমীন বলেন, এই মৃত্যু মেনে নেওয়া যায় না। মীমের এই পরিণতি সমগ্র বাংলাদেশকেই লজ্জিত করে। আমরা এই ধারাবাহিক হত্যাকাণ্ডের বিচার চাই।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেএম মুত্তাকী বলেন, মীম হত্যাকাণ্ড কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। রাষ্ট্রীয় নিরাপত্তা বেষ্টনীর ভেতরেও তনুকে ধর্ষণ করে হত্যা করা হয়, এমন ঘটনাও আমরা দেখেছি। এই ধরণের ঘটনাপ্রবাহ সমাজ এবং রাষ্ট্রে বিরাজমান বিচারহীনতা এবং সামাজিক সাংস্কৃতিক অবক্ষয়ের কারণেই সংগঠিত হচ্ছে। এবং এই অবক্ষয়ের দায় শাসকশ্রেণীর।

দেশের সর্বস্তরে নারী-পুরুষ সকলের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে তিনি বলেন, বিদ্যমান স্বৈরাতান্ত্রিক ক্ষমতাকাঠামোকে আঘাত করতে হবে। আঘাতের মধ্য দিয়েই সমাজ পরিবর্তের লড়াইকে বেগবান করতে হবে।

মানববন্ধনে নৃবিজ্ঞান বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী আসমানী আশার সঞ্চালনায়

অন্যান্যদের মধ্যে চারুকলা বিভাগের শিক্ষার্থী সাফিয়া নূরসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে