এসএসসির ফরম পূরণ কার্যক্রম স্থগিত হচ্ছে

এসএসসির ফরম পূরণ কার্যক্রম স্থগিত হচ্ছে

দেশজুড়ে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই চলছিল এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম। এ নিয়ে আপত্তি তোলেন শিক্ষক, শিক্ষার্থী ও স্কুল কর্তৃপক্ষ। এরই পরিপ্রেক্ষিতে এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত করেছে ঢাকা শিক্ষাবোর্ড।

সোমবার (৫ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ। তিনি বলেন, আমার জানামতে অধিকাংশ শিক্ষার্থীর ফরম পূরণ প্রায় শেষ। তারপরও যারা বাকি রয়েছে, তাদের পরবর্তীতে বিধি-নিষেধ উঠে যাওয়ার পর সুযোগ দেওয়া হবে।

কতদিন সময় বাড়ানো হবে জানতে চাইলে তিনি বলেন, সরকারি বিধিনিষেধ কতদিন থাকে সেটার ওপর নির্ভর করবে, এই মুহূর্তে বলা যাচ্ছে না। শিগগিরই এ সংক্রান্ত নির্দেশনা জারি হবে।

এর আগে সোমবার সকালে আন্তঃশিক্ষাবোর্ডের সাব পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির সমন্বয়ক ও ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এসএম আমিরুল ইসলাম বলেন, ফরম পূরণের মাঝখানে এ বিধিনিষেধটি আসায় আমরা স্থগিত করিনি। আমার ধারণা বেশিরভাগ শিক্ষার্থীর ফরম পূরণ শেষ। তারপরও নির্ধারিত সময়ের পর যদি কেউ বাদ পড়ে তাহলে বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সময় বাড়ানো হবে।

শিক্ষকদের স্কুলে আসা-যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, এ কাজের সঙ্গে যুক্ত শিক্ষক-কর্মকর্তারা যাতে স্কুলে আসা-যাওয়া করতে পারেন সেজন্য একটি সার্কুলার দেওয়া যায় কি-না শিক্ষা মন্ত্রণালয়ে সঙ্গে কথা বলে জানাবো।

উল্লেখ্য, ৭ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ফরম পূরণ করতে পারবেন শিক্ষার্থীরা। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেওয়ার সময় ৮ এপ্রিল শেষ হবে। আর বিলম্ব ফিসহ ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফরম পূরণ করা যাবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে