সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
walton1

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের জয়

জাবি প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৯:৪৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে ১৫ টি পদের মধ্যে ১১টি পদে জয় পেয়েছে উপাচার্যের সমর্থনপুষ্ট আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন 'বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ'। অপরদিকে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন 'জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম' ৪ টি পদে বিজয়ী হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক অনিরুদ্ধ কাহালি।

নির্বাচনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমদ এবং সম্পাদক পদে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি'র অধ্যাপক এম শামীম কায়সার নির্বাচিত হয়েছেন।

এছাড়াও এই প্যানেল থেকে সদস্য পদে গণিত বিভাগের অধ্যাপক সাব্বির আলম, ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, বাংলা বিভাগের অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ তারিকুল ইসলাম, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো: মিজানুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক সুবর্ণ কর্মকার, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক-উর রহমান, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা নির্বাচিত হয়েছেন।

অপরদিকে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম প্যানেল থেকে সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো: মনোয়ার হোসেন, যুগ্ম-সম্পাদক পদে প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন এবং কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এছাড়াও এই প্যানেল থেকে ১০টি সদস্য পদের মধ্যে মাত্র একটিতে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব জয়লাভ করেছেন।

উল্লেখ্য, এর আগে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলে দুপুর দেড়টা পর্যন্ত। এবছর মোট ভোটার ছিল ৬০২ জন৷ মোট ভোট পড়েছে ৫৭৪ টি।
যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে