রোববার, ২৮ মে ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০

ইবিতে 'বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো' শীর্ষক কুইজ প্রতিযোগিতা 

ইবি প্রতিনিধি
  ২০ মার্চ ২০২৩, ১৯:১৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ মার্চ) দুপুর ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে এর আয়োজন করে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন লণ্ঠন।

জানা যায়, মহান স্বাধীনতা দিবস ও লণ্ঠনের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ বিষয়ে ৫০টি বহুনির্বাচনি প্রশ্নের উপর পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় দেড়'শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক ইয়াসিরুল কবির সৌরভ, রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাসেমি ও তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ উপস্থিত ছিলেন। এসময় সহ-সভাপতি মোজাহিদুল ইসলাম মোরশেদ, সাংগাঠনিক সম্পাদক মরিয়ম বেগম, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন, প্রচার সম্পাদক শাপলা খাতুন, সাংস্কৃতিক সম্পাদক আবদিন মুনিব ও কার্যনির্বাহী সদস্য সাদিয়া সুলতানাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এসময় সংগঠনটির সভাপতি মাহমুদুল হাসান বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে নবাগত শিক্ষার্থীরা যেন বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে ব্যাপকভাবে জানতে পারে এবং বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য ও মহত্ত্ব সম্পর্কে যেন জানতে পারে। এছাড়াও শিক্ষার্থীদের যুগোপযোগী করে গড়ে তোলা এবং জ্ঞানের তৃষ্ণায় আরো প্রগাঢ় ভাবে জাগিয়ে তোলার জন্য আমাদের এই আয়োজন।

অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রথম স্থান অধিকার করেন সালাউদ্দিন। এছাড়াও দ্বিতীয়, তৃতীয়, চুতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থান অধিকার করেছেন যথাক্রমে হুমায়ন কবীর, মিলন কুমার, মেহেদী হাসান তপু, সাখাওয়াত ও তামিল খান। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে