রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন খুবির ৬ শিক্ষার্থী 

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ০২ মে ২০২৩, ১১:১৬
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন খুবির ৬ শিক্ষার্থী 

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খু্বি) ৬ (ছয়) অনুষদের বিভিন্ন ডিসিপ্লিনের ৬ জন শিক্ষার্থী। গতকাল সোমবার (১ মে) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অফিসিয়াল ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

স্বর্ণপদকের জন্য মনোনীতরা হলেন, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের সিএসই ডিসিপ্লিনের নাজমুস সাকিফ (সিজিপিএ- ৩.৯৬), জীব বিজ্ঞান স্কুলের ফার্মেসি ডিসিপ্লিনের মাইশা মালিহা মেধা (সিজিপিএ ৩.৯৫), ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের তমালিকা বালা (সিজিপিএ-৩.৭৫), সমাজবিজ্ঞান স্কুলের অর্থনীতি ডিসিপ্লিনের মুক্তা আক্তার (সিজিপিএ-৩.৮৯), কলা ও মানবিক স্কুলের বাংলা ডিসিপ্লিনের সদানন্দ মণ্ডল (সিজিপিএ-৩.৫০) এবং চারুকলা স্কুলের প্রিন্টমেকিং ডিসিপ্লিনের তাবাসসুম ইমা (সিজিপিএ-৩.৮১)।

মনোনীতদের মধ্যে অনুভূতি প্রকাশ করে বাংলা ডিসিপ্লিনের সদানন্দ মণ্ডল বলেন, 'প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯' এর জন্য মনোনীত হওয়ার এই অর্জন যেমন আমার, তেমনি এই অর্জন আমার বাংলা পরিবার তথা খুলনা বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদভুক্ত বাংলা বিভাগের। কৃতজ্ঞতা জ্ঞাপন করছি খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রতি। আমার শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দের এবং মা-বাবার আর্দশের পথ ধরেই আমার এই অর্জন ।

উল্লেখ্য, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান করে আসছে। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে মোট ১৭৮ জনকে মনোনীত করা হয়েছে ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে