রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিবৃতি চবি প্রগতিশীল শিক্ষক সমাজের

চবি প্রতিনিধি
  ২৫ মে ২০২৩, ১৩:০৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় হত্যার হুমকি দেয়ায় রাজশাহী বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ এর দৃষ্টান্তমূলক শাস্তি ও তার ইন্ধনদাতাদের খুঁজে বের করার দাবি জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর ডক্টর মোহাম্মদ সেকান্দর চৌধুরী।

এক বিবৃতিতে তিনি বলেন জননেত্রী শেখ হাসিনার দক্ষ ও যোগ্য নেতৃত্বে বাংলাদেশ যখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে এবং বহু প্রতিকূলতার জয় করে দেশের সামগ্রিক অবস্থা উত্তরোত্তর সুদৃঢ় হচ্ছে তখন তাকে হত্যার হুমকি দেশের অগ্রগতিকে থামিয়ে দেওয়া এবং জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে এবং ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত মহান স্বাধীনতাকে নস্যাৎ করার গভীর ষড়যন্ত্রের অংশ।

প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক সেকেন্দার চৌধুরী বলেন,প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি একুশ শতাব্দীর মানব সভ্যতা, গণতন্ত্র ও মুক্ত বুদ্ধি চর্চার একটা প্রতিবন্ধকতা। প্রধানমন্ত্রী যখন দেশের উন্নতির জন্য নিরন্তর কাজ করে যাচ্ছেন তখন এ ধরনের হুমকি কোনোভাবেই কাম্য নয়। এজন্য তার দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে বিবৃতি দেওয়া হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয় আবু সাঈদ ইতিপূর্বেও এ ধরনের মন্তব্য করার পরেও তাকে তার পদে বহাল রাখায় বিএনপির শীর্ষ নেতৃত্বের সুস্পষ্ট ইন্ধন আছে বলে প্রতিমান হয়। উল্লেখ্য যে এ পর্যন্ত শেখ হাসিনাকে ২০০৪ সালের ২১শে আগস্ট সহ সর্বমোট ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে। তাই আবু সাঈদ চাঁদের এ হুমকিকে নিছক "ক্লিপ অফ টাং" হিসেবে নেয়ার কোন সুযোগ নাই বলে দাবি করেছেন উক্ত বিবৃতিতে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে