শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

ইবিতে সিওয়াইবি’র বিদায় সংবর্ধনা

ইবি প্রতিনিধি
  ০৩ অক্টোবর ২০২৩, ১৫:৩৭
ইবিতে সিওয়াইবি’র বিদায় সংবর্ধনা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কনজুমার ইয়ূথ বাংলাদেশ (সিওয়াইবি) ইবি শাখার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় টিএসসিসির ১১৬ নং কক্ষে এর আয়োজন করে সংগঠনটি।

সংগঠনের সভাপতি গোলাম রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলা বিভাগের অধ্যাপক রশিদুজ্জামান।

এসময় সংগঠনের সাবেক সভাপতি শাহেদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক মিরাজ, বর্তমান কমিটির সহ-সভাপতি আসাদুজ্জামান নূর, সাধারণ সম্পাদক রাকিব রিফাত, যুগ্ম সাধারণ সম্পাদক শামিম আহমেদ শুভ ও রাকিব হাসান, সাংগঠনিক সম্পাদক মসিউর রহমানসহ সংগঠনের প্রায় অর্ধ-শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালন করেন সংগঠনের আইন সম্পাদক মিম খাতুন ও সদস্য নুরুল্লাহ লোকমানী।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মেহের আলী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে অনেকে ভর্তি হতে পারে না। আবার অনেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েও বিশ্ববিদ্যালয়ের সময়টুকু কাজে লাগাতে পারে না। শুধু একটা সনদ নিয়ে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে যাওয়া নয় বরং প্রতিযোগীতার এই যুগে নিজেকে বিভিন্ন সেক্টরে দক্ষ করে তুলতে হবে। লএজন্য সিওয়াইবি এর মতো বিভিন্ন অরাজনৈতিক সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনে যুক্ত থাকতে হবে। এতে বিদেশে স্কলারশিপ পেতেও অনেক কাজে দিবে। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্লাটফর্মকে কাজে লাগিয়ে ভবিষ্যতে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।’

এর আগে সংগঠনের নতুন সদস্যদের কলম দিয়ে বরণ ও প্রবীণ সদস্যদের সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। পরে কুইজ প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

প্রসঙ্গত, কনজুমার ইয়ূথ বাংলাদেশ (সিওয়াইবি) বিশ্ববিদ্যালয় শাখা ২০১৩ সাল থেকে 'সচেতন হোন সুন্দর জীবনের জন্যে' এই স্লোগানকে সামনে রেখে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এতে সর্বস্তরের মানুষকে ভোক্তা আইন ও অধিকার সম্পর্কে সচেতন করে আসছে সংগঠনটি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে