সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবিতে খামারিদের গাভী পালনে প্রশিক্ষণ কর্মশালা

হাবিপ্রবি প্রতিনিধি
  ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৮
হাবিপ্রবিতে খামারিদের গাভী পালনে প্রশিক্ষণ কর্মশালা

ইনস্টিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি) এর আয়োজনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) খামারিদের জন্য ‘উন্নত জাতের গাভী পালন, প্রজনন ও স্বাস্থ্য ব্যবস্থাপনা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আইআরটি'র কনফারেন্স রুমে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি অনুষদের ডীন প্রফেসর ড. উম্মে সালমা , সভাপতিত্ব করেন আইআরটি'র পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশিদ, সঞ্চালনা করেন আইআরটি'র সহকারী পরিচালক জনাব মো. শাহজাহান মন্ডল।

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, এ অঞ্চলের মানুষের প্রতি বিশ্ববিদ্যালয়ের কিছু সামাজিক দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা থেকেই এ ধরণের আয়োজন করা।

খামারিদের উদ্দেশ্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেক দক্ষ বিশেষজ্ঞ আছেন, আজকের এই প্রশিক্ষণের মাধ্যমে আপনারা উনাদের কাছে থেকে অনেক কিছু জানতে পারবেন। পাশাপাশি পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে আপনাদের কাছে থেকেও আমরা বাস্তব অভিজ্ঞতা সম্পর্কে জানতে পারবো। এ ধরণের কর্মশালা আয়োজনের জন্য তিনি আইআরটি কে এবং কর্মশালায় অংশগ্রহণের জন্য খামারিদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, উক্ত কর্মশালায় ৫৫ জন খামারিকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে