মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণে বেরোবিতে যৌথ সভা অনুষ্ঠিত

বেরোবি প্রতিনিধি
  ২৪ এপ্রিল ২০২৪, ২০:০৭
সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণে বেরোবিতে যৌথ সভা অনুষ্ঠিত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) জিএসটি গুচ্ছভূক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ণ পরিবেশে আয়োজনের লক্ষ্যে যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ সভাপতিত্ব করেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, বহিরাঙ্গন পরিচালক, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বিভিন্ন উপকেন্দ্রের প্রতিনিধি এবং ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় উপাচার্য বলেন, সুষ্ঠু পরিবেশে ভর্তি পরীক্ষা গ্রহণে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের সুনাম রয়েছে। এই ধারাবাহিকতা অব্যহত রাখতে হবে। কেউ কোনো ধরণের অসদুপায় অবলম্বনের চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা প্রশাসক বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভুগান্তি লাঘব করতে রাষ্ট্রীয় সিদ্ধান্তে গত কয়েক বছর ধরে দেশে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে। ভর্তি পরীক্ষার্থীরা যাতে রংপুর নগরীর সকল কেন্দ্রে নিরাপদে ও স্বাচ্ছন্দে অংশ নিতে পারে সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে। ভর্তি পরীক্ষায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে বলেও তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে