রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে জাবি ছাত্রলীগের পতাকা উত্তোলন

জাবি প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১৯:৪০
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে জাবি ছাত্রলীগের পতাকা উত্তোলন

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার (৬ মে) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর হতে পদযাত্রা শুরু হয়ে নতুন কলা ভবন, শহীদ মিনার ও প্রধান ফটক ঘুরে কেন্দ্রীয় খেলার মাঠে এসে শেষ হয়। পদযাত্রা শেষে কেন্দ্রীয় খেলার মাঠে শাখা ছাত্রলীগের প্রায় তিন শতাধিক নেতাকর্মীর উপস্থিতিতে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করা হয়।

শাখা ছাত্রলীগ সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, আজ ফিলিস্তিনের জনগণের সাথে যা হচ্ছে তার সাদৃশ্য খুঁজে পাই ১৯৭১ সালে পাকিস্তানি বর্বর বাহিনী কর্তৃক নিরস্ত্র বাঙালির উপর হামলার সেই ঘটনার সাথে। শুধু ফিলিস্তিনের নয়, সারা বিশ্বের যত নিপীড়িত-নির্যাতিত মানুষ আছে, তাদের পক্ষে আজকের আমাদের এই প্রতিবাদ সমাবেশ। পরাশক্তি রাষ্ট্রগুলো নিজেদের সুবিধার জন্য, অস্ত্র বিক্রির স্বার্থে দেশে-দেশে যুদ্ধ বাধাচ্ছে, মানুষ মারছে। আমরা চাই একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হোক।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পররাষ্ট্র নীতি ছিল স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে। তারই ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনাও আজ ফিলিস্তিনের অসহায় মানুষদের পক্ষে অবস্থান নিয়েছেন। মানুষ যেভাবে নির্বিচারে হত্যা হচ্ছে, মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, আমার মনে হয় এর বিরুদ্ধে প্রত্যেক শিক্ষার্থী ও সচেতন মানুষের দাঁড়ানো উচিত। ফিলিস্তিনের জনগনের উপর যে নৃশংসতা, যে বর্বরতা চলেছে তা অতিদ্রুত নিরসণ হোক এবং একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হোক এটিই আমাদের মুল দাবি।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে