রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঢাকায় গাইতে আসছেন জাভেদ আলি

বিনোদন ডেস্ক
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৪
ফাইল ছবি

বছর দুয়েক আগের কথা। যার কণ্ঠে ‘শ্রীভাল্লি’ শিরোনামের গান নেট দুনিয়ায় তুমুল ঝড় তুলেছিল। ভাইরাল গান সাধারণত মাসখানেকের বেশি স্থায়ী হয় না। তার সেই গানটি এখনো অম্লান রয়েছে। তেলুগু সিনেমা ‘পুষ্পা : দ্য রাইজ’র গান এটি। এই গানের মাধ্যমে নতুন করে আলোচনার কেন্দ্রে এলেও তিনি ভারতের অত্যন্ত গুণী ও সফল এক শিল্পী। নাম জাভেদ আলি। তার কণ্ঠে বহু গান হয়েছে শ্রোতাপ্রিয়।

নন্দিত এই শিল্পী এবার আসছেন ঢাকায়। এখানেও গান গেয়ে ঝড় তুলবেন এমন প্রত্যাশাতেই তাকে ঢাকায় নিয়ে আসছেন আয়োজকরা। আগামী ২৬ এপ্রিল পূর্বাচলে ঢাকা এরিনায় গাইবেন জাভেদ। ‘আরবান নাইট উইথ থ্রি নেশনস’ শীর্ষক এই কনসার্টের মূল চমক তিনি।

নাম থেকে আঁচ করা যায়, এই কনসার্টে তিনটি দেশের সমন্বয় ঘটবে। হ্যাঁ, ভারতের জাভেদ আলির পাশাপাশি পাকিস্তান থেকেও আসছেন একজন শিল্পী। তার নাম আবদুল হান্নান। এ ছাড়া বাংলাদেশ থেকে পারফর্ম করবেন কোক স্টুডিও দিয়ে পরিচিতি পাওয়া ঈশান মজুমদার।

কনসার্টের আয়োজন করছে অ্যাসেন, আর্কলাইট ইভেন্টস ও জির্কুনিয়াম। আয়োজনটি নিয়ে অ্যাসেনের প্রতিষ্ঠাতা ও সিইও আনন্দ চৌধুরী বলেন, ‘কনসার্টের জোর আয়োজনের প্রস্তুতি শেষ পর্যায়ে। টিকিট বিক্রিতেও ব্যাপক সাড়া পাচ্ছি। এ কনসার্টে ভারত-বাংলাদেশ-পাকিস্তান এই তিন দেশের সঙ্গীত সংস্কৃতির এক চমৎকার মেলবন্ধন ঘটবে। দর্শকরা চমৎকার একটি সন্ধ্যা উপভোগ করতে পারবেন।’

অনুষ্ঠানটি উপভোগ করতে হলে সংগ্রহ করতে হবে টিকিট। যেটা পাওয়া যাচ্ছে ‘গেট সেট রক’-এ। সাধারণ টিকিটের দাম সাড়ে তিন হাজার এবং ভিআইপি টিকিটের দাম ধরা হয়েছে সাড়ে পাঁচ হাজার টাকা।

উল্লেখ্য, জাভেদ আলি হিন্দির পাশাপাশি বাংলা, কন্নড়, তেলুগু, তামিল, মালায়লাম, গুজরাটি, মারাঠিসহ বহু ভাষায় গান করেন। তার গাওয়া কয়েকটি জনপ্রিয় গান হলো- ‘কুন ফায়া কুন’, ‘তু হি হাকিকত’, ‘আরজিয়া’, ‘গালে লাভ যা’, ‘দিওয়ানা কার রাহা হ্যায়’, ‘তু জো মিলা’ ইত্যাদি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে