রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

স্টেজ শো নিয়ে সরব সালমা

যাযাদি ডেস্ক
  ০২ মার্চ ২০২৪, ১০:০২

চলচ্চিত্রের সঙ্গীত পরিচালকদের কাছে সালমা আক্তার অপাঙ্ক্তেয় হলে কী, স্টেজে তার জনপ্রিয়তা যে কীরকম উপচে পড়া হয় সেটা যারা তার স্টেজ শোতে না গেছেন তারা বুঝতে পারবেন না। বর্তমানে সেই স্টজ শোতেই নতুন গান নিয়ে সরব সময় পার করছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। টানা শো’র ব্যস্ততা তার চলছে নির্বাচনের পর থেকেই। দেশের বিভিন্ন স্থানে শো করছেন। সর্বশেষ ঢাকা, খুলনা, কুমিল্লা, লক্ষ্মীপুরসহ বেশকিছু জায়গায় শো করেছেন সালমা।

এই স্টেজ ব্যস্ততা তার চলবে রমজানের আগ পর্যন্ত। সালমা বলেন, আমার স্টেজ শো নিয়ে ব্যস্ততা সারা বছরই চলে। এ নিয়ে আমার জন্য আলাদাভাবে কোনো স্টেজ শো মৌসুম নেই। তবে এটা অস্বীকার করা যাবে না যে, শীতের মৌসুম থেকে মার্চ পর্যন্ত ব্যস্ততাটা অনেকটা বেশি থাকে। এটাকেই শো’র মৌসুম বলা হয়। রমজানের আগ পর্যন্ত আরও বেশকিছু শো’র শিডিউল দেওয়া আছে। আশা করছি ঢাকা ও এর বাইরের শোগুলো ভালোভাবে শেষ করতে পারব।

এদিকে শো’র পাশাপাশি থেমে নেই সালমার রেকর্ডিংয়ের কাজ। নিয়মিতই নতুন গানে কণ্ঠ দিচ্ছেন তিনি। প্রতি মাসেই একাধিক নতুন গান প্রকাশ পাচ্ছে এ শিল্পীর। সর্বশেষ রোহান রাজের সঙ্গীতায়োজনে চারটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এর বাইরে ঈদ উপলক্ষে কমপক্ষে হাফ ডজন গান প্রকাশের কথা রয়েছে এ গায়িকার। সালমা বলেন, নতুন গানের কাজ প্রতিনিয়ত চলছে। পুরনোদের পাশাপাশি আমি নতুনদের সঙ্গেও কাজ করছি। কারণ আমি নিজেও একটা সময় নতুন ছিলাম। তাই নতুনদের সঙ্গে গাইতে আমার ভালো লাগে। তবে ডুয়েটের বাইরে অনেক সলো গান প্রকাশের অপেক্ষায় আছে আমার। সেগুলো এক একটি এক এক রকম। ভ্যারিয়েশন খুঁজে পাবেন শ্রোতারা।

নিজের সংসার প্রসঙ্গে সালমা বলেন, স্বামী-সন্তান নিয়ে সংসার খুব ভালো চলছে। আসলে সাগরের মতো ভালো বোঝাপড়ার স্বামী থাকলে খুব বেশি টেনশন করতে হয় না। আমার মনের কথা সে আগেই বুঝে ফেলে। তার ক্ষেত্রেও আমি তাই। সবমিলিয়ে ভালো সময় কাটছে খুব। এভাবেই সারাটা জীবন কাটাতে চাই।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে