রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঘুরে দাঁড়াচ্ছেন কারিনা

যাযাদি ডেস্ক
  ০২ মার্চ ২০২৪, ১০:০৬

বলিউডে ক্যারিয়ারের শুরুতেই তাক লাগিয়ে দিয়েছিলেন কারিনা কাপুর। অভিনেতা রণধীর কাপুর ও ববিতা শিবদাসানির কন্যা এবং অভিনেত্রী কারিশমা কাপুরের ছোট বোন। ইন্টারন্যাশনাল লাক্স সাবানের জনপ্রিয় মুখ। ২০০০ সালে রিফিউজি চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক হয়। ঐতিহাসিক নাট্যধর্মী অশোক এবং মেলোড্রামাধর্মী ব্লকব্লাস্টার কভি খুশি কভি গম... চলচ্চিত্র দিয়ে তিনি হিন্দি চলচ্চিত্রে শক্ত অবস্থান তৈরি করেন। একের পর এক ছবিতে অভিনয় করে দর্শকদের মন জয় করে নেন তিনি। হয়ে ওঠেন বলিউডের শীর্ষ নায়িকাদের একজন।

তবে শুরুর সাফল্যের পর তার কয়েকটি বাণিজ্যিকভাবে ব্যর্থ হয় এবং নেতিবাচক সমালোচনা অর্জন করে। ২০০৪ সাল ছিল তার ঘুরে দাঁড়ানোর সময়। এই বছর তিনি নাট্যধর্মী চামেলি চলচ্চিত্রে একজন যৌনকর্মীর ভ‚মিকায় এবং দেব চলচ্চিত্রে দাঙ্গা কবলিত এক নারী আলিয়া ভ‚মিকায় অভিনয় করেন। বলিউডে প্রায় দুই যুগ পার করেছেন কারিনা কাপুর। যদিও কাজ আগের তুলনায় অনেক কম করছেন। বিশেষ করে গত কয়েক বছরে খুব কম কাজে পাওয়া গেছে তাকে। তবে চলতি বছর যেন চেনা রূপে ফিরছেন এ অভিনেত্রী। এ বছরই তিন তিনটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে কারিনার। ছবিগুলো হলো করণ জোহরের ‘তাক্ত’, রাজেশ কৃষ্ণানের ‘দ্য ক্রু’ এবং রোহিত শেঠির ‘সিংহাম এগেইন’। এ তিন ছবিতে তিন ধরনের চরিত্রে দেখা যাবে কারিনাকে।

এরইমধ্যে ছবিগুলোর কাজও শেষের দিকে। ২৯শে মার্চ মুক্তির কথা রয়েছে ‘দ্য ক্রু’র। অন্যদিকে আগস্টেই মুক্তি পাবে ‘সিংহাম এগেইন’ ও ‘তাক্ত’ ছবি দু’টি। কারিনা কাপুর নিজেও এ বছর তার এমন রাজকীয় কামব্যাক নিয়ে বেশ উচ্ছ¡সিত। এ বিষয়ে তিনি বলেন, এখন আসলে এমন একটা সময়ে রয়েছি যেখানে কাজ খুব বেশি করা সম্ভব হয়ে ওঠে না। কারণ সংসারটাকে আগে গুরুত্ব দেই আমি। সেটা সামলে যা সময় পাই কাজে দেই। তারপরও তিনটি ছবি মুক্তি পেতে যাচ্ছে আমার এ বছর। এটা যে কোনো শিল্পীর জন্য ভালো লাগার ব্যাপার। তিনটি ছবিই তিন ধরনের। আমার বিশ্বাস ভালো লাগবে সবার। কারিনা আরও বলেন, এসব সম্ভব হয়েছে সাইফের জন্য। কারণ এ ছবিগুলোর শুটিংয়ের সময় তার পূর্ণ সহযোগিতা ও উৎসাহ পেয়েছি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে