সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৩ ডিসেম্বর ২০২৩, ০০:০০

বাউবিতে নতুন ওয়েবসাইট উদ্বোধন

ম ক্যাম্পাস ডেস্ক

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) নতুন ওয়েবসাইট উন্মোচন করা হয়েছে। বাউবি উপাচার্য অধ্যাপক ডক্টর সৈয়দ হুমায়ুন আখতার বাউবির গাজীপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে ১৮ ডিসেম্বর এই ওয়েবসাইট উদ্বোধন করেন।

নতুন ওয়েবসাইট উদ্বোধন করে উপাচার্য বাউবির ওয়েবসাইটে একাডেমিক প্রোফাইল, একাডেমিক কার্যক্রম ও প্রাতিষ্ঠনিক তথ্য সব সময়ে হালনাগাদ করার বিষয়টিতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংযুক্ত থাকার উদাত্ত আহ্বান জানান।

ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে বাউবির উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডক্টর নাসিম বানু, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডক্টর মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ডক্টর মহা. শফিকুল আলমসহ বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাউবির আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কম্পিউটার বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মাসুম বিলস্নাহ।

জবিতে আর্ট ক্যাম্পের উদ্বোধন

ম ক্যাম্পাস ডেস্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উপলক্ষে 'মুক্তিযুদ্ধ ও বিজয় গাথা' শীর্ষক আর্ট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। চারুকলা বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় ১৭ ডিসেম্বর এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ডক্টর সাদেকা হালিম। চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহা. আলপ্তগীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ডক্টর মো. হুমায়ূন কবীর চৌধুরী উপস্থিত ছিলেন।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ডক্টর হোসনে আরা বেগম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চারুকলা বিভাগের অধ্যাপক ডক্টর বজলুর রশীদ খান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, প্রক্টর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, সাংবাদিকরা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

রাবির দর্শন বিভাগে নবীনবরণ

ম ক্যাম্পাস ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বরণ করেছে দর্শন বিভাগ। বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ১৯ ডিসেম্বর এ নবীনবরণ অনুষ্ঠিত হয়।

সভায় নবীনদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন দর্শন সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক আলতাফ হোসেন। সমাপনী বক্তব্য প্রদান করেন বিভাগটির সভাপতি অধ্যাপক নিলুফার আহমেদ। এ সময় বিভাগের শতাধিক শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে