শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দ্রম্নত চুল শুকাতে কয়েকটি টিপস

নতুনধারা
  ২০ জানুয়ারি ২০২১, ০০:০০

চুল শুকানোর জন্যই হেয়ার ড্রাইয়ার ব্যবহারের বিপক্ষে অনেকে। তবে তড়িঘড়ি করে বাইরে বের হতে হচ্ছে সে সময় কি করবেন? ভেজা চুলে বাইরে বের হলে সঁ্যাতসেঁতে একটা ভাব আসবে আর এতে করে মাথা ব্যথাও হতে পারে। তবে কিছু টিপস মাথায় রাখলে আপনি এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

কন্ডিশনার এড়িয়ে যাওয়া বন্ধ করুন

ভেজা চুল বেঁধে রাখা বা তোয়ালেতে পেঁচানো চুলের গোড়া নরম করতে পারে এবং পরবর্তী সময়ে ভেঙে যেতে পারে। এটি বন্ধ করতে চাইলে আপনার চুল ভালোভাবে শ্যাম্পু করে কন্ডিশনিং করুন। চুলকে ফ্রিজি হওয়ার হাত থেকে রক্ষা করবে। এছাড়া সব সময় চুল কন্ডিশনিংয়ের সঙ্গে চিরুনি দিয়ে আঁচড়ানোর চেষ্টা করুন।

ঠান্ডা পানি ব্যবহার করুন

ঠান্ডা পানিতে আপনার চুল ধোয়ার বিষয়টি নিশ্চিত করুন। গরম পানি চুলের কটিকাগুলো খুলে যায়। এতে করে তৈরি হয় সমস্যা। চুলে কন্ডিশনার দিলে অবশ্যই ঠান্ডা পানি ব্যবহার করতে হবে। ৩০ থেকে ৪০ সেকেন্ড রেখে সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলুন। চুল থেকে অতিরিক্ত পানি সরিয়ে তোয়ালে দিয়ে মুছে নিন। এতে করে শতকরা ৭০ থেকে ৮০ ভাগ চুল শুকিয়ে যাবে।

দ্রম্নত গোসল শেষ করুন

চুল শুকানোর সময় আপনি আপনার ভেজাবাথরুমে থাকবেন না। সঁ্যাতসেঁতে পরিবেশে চুল শুকাতে আরো বেশি সময় লাগে। শুকনো জায়গায় চুল শুকানোর চেষ্টা করুন।

মাইক্রোফাইবার তোয়ালে ব্যবহার করা

চুল দ্রম্নত শুকানোর জন্য একটি মাইক্রোফাইবার তোয়ালে বা একটি টি-শার্ট ব্যবহার করুন। এই দুটি উপকরণই নরম এবং সাধারণ তোয়ালের চেয়ে অনেক বেশি পানি শুষে নেয়। এটি আপনার চুলের কোনো ক্ষতি করা ছাড়াই চুল শুকাতে সাহায্য করবে। প্রয়োজনে অতিরিক্ত পানি একটি টিসু্য দিয়ে সরিয়ে নিন।

পাশে রাখুন হেয়ার মুজ:

ভেজা চুল তাড়াতাড়ি শুকাতে হেয়ার মুস ব্যবহার করুন। মুসে থাকা অ্যালকোহল চুল দ্রম্নত শুকাতে সাহায্য করবে। এছাড়া মুজ ব্যবহার করলে চুল যেমন রুক্ষ হবে না তেমনি কোনো ফোলাভাবও থাকবে না।

সূত্র: দ্যা টাইমস অব ইন্ডিয়া

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে