শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

ক্যাম্পাস ডেস্ক
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

কুবিতে শীতকালীন ছুটি ৮ দিন

কুমিলস্না বিশ্ববিদ্যালয় (কুবি) শীতকালীন অবকাশ উপলক্ষে আট দিন বন্ধ থাকবে। কুবিতে ২ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত শীতকালীন ছুটি ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী ১ জানুয়ারি বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ২০২৪ সালের ২ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত শীতকালীন ছুটিতে বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়। শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ডক্টর মিজানুর রহমান বলেন, 'শীতকালীন অবকাশে হল বন্ধ থাকবে। যাদের বাসা দূরে অথবা বন্ধের পরপরই যাদের পরীক্ষা আছে তারা চাইলে হলের নিয়ম মেনে থাকতে পারবে। তাদের মালামাল নিজ হেফাজতে রাখতে হবে।'

উলেস্নখ্য, কুবিতে শীতকালীন ছুটি ডিসেম্বরের পরিবর্তে জানুয়ারিতে দেওয়া হয়। ২০২৩ সালের বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডার অনুযায়ী শীতকালীন ছুটি হিসেবে ২৪ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকার কথা ছিল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী শীতকালীন ছুটি পিছিয়ে ২০২৪ সালের ২ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত করা হয়।

ঢাবিতে শিক্ষা-গবেষণা কর্মশালা অনুষ্ঠিত

ক্যাম্পাস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে 'মহামারি ও এর পরবর্তী সময়ে মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণ এবং শেখার অর্জনের ওপর জেন্ডার এবং অন্তর্ভুক্তিমূলক শিক্ষাবিদ্যার প্রভাব' শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং কানাডার ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট রিচার্স সেন্টার (আইডিআরসি)-এর যৌথ উদ্যোগে দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউটের শহীদ ডক্টর সাদাত আলী কনফারেন্স রুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ৫০ জন শিক্ষক অংশ নেন। প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর এ এস এম মাকসুদ কামাল কর্মশালার উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ডক্টর এম অহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডক্টর মো. আবদুল হালিম ও জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ ফরহাদুল ইসলাম। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ডক্টর মোহাম্মদ আলী জিন্নাহ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে