সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বেসিস নির্বাচনে বিজয়ী হলেন যারা

যাযাদি ডেস্ক
  ০৮ মে ২০২৪, ২২:০৩
ছবি-সংগৃহিত

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ১১টি পদের ৮টিতে জয়লাভ করেছেন বর্তমান সভাপতি রাসেল টি আহমেদের নেতৃত্বাধীন প্যানেল ‘ওয়ান টিম’।

বুধবার (৮ মে) গুলশানে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করে বেসিস নির্বাচন পরিচালনা বোর্ড।

বেসিসের এবারের নির্বাচনে ১১ পদে লড়েছেন তিন প্যানেলের ৩৩জন প্রার্থী। মোট ভোটা সংখ্যা ছিলো ১ হাজার ৪৬৪ জন। এর মধ্যে ভোট দেন ১১৫৭ জন, ভোটের হার ৭৯ শতাংশ।

৩টি প্যানেলে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন ‘টিম সাকসেস’, ‘ওয়ান টিম’ ও ‘টিম স্মার্ট’ । নির্বাচন তফসিল অনুযায়ী, আগামী ৯ মে প্রাথমিক এবং ১১ মে চূড়ান্তভাবে বেসিসের ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ সদস্যদের পদ বণ্টন করা হবে।

রাসেল টি আহমেদ নেতৃত্বাধীন ‘ওয়ান টিম’ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। ‘ওয়ান টিম’ সাধারণ, অ্যাসোসিয়েট, অ্যাফিলিয়েট এবং ইন্টারন্যাশনাল ক্যাটাগরিতে ১১টি পদের ৮ টিতে জয় পেয়েছেন। মোস্তাফিজুর রহমান সোহেল নেতৃত্বাধীন ‘টিম স্মার্ট’–এর সদস্যরা ৩টিতে জয় পেয়েছেন।

ওয়ান টিম প্যানেলের সাধারণ সদস্য পদে দলনেতা রাসেল টি আহমেদ পেয়েছেন ৩৫৫ ভোট। এই প্যানেল থেকে জয়লাভ করা অপর সদস্যদের মধ্যে রাশিদুল হাসান পেয়েছেন ৩৮৮ টি ভোট, আসিফ রহমান পেয়েছেন ৩৪৯ ভোট, ইকবাল আহমেদ ফখরুল হাসান পেয়েছেন ৩৪১ ভোট ও দিদারুল আলম পেয়েছেন ৩২৫ ভোট।

১১ সদস্যের কার্যনির্বাহী কমিটির, জেনারেল সদস্য ক্যাটাগরির ৮টি পদের জন্য ২৪ জন প্রার্থী, অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরির একটি পদের জন্য তিনজন প্রার্থী, অ্যাফিলিয়েট সদস্য ক্যাটাগরির একটি পদের জন্য তিনজন এবং ইন্টারন্যাশনাল ক্যাটাগরির একটি পদের জন্য তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচন চলাকালীন উপস্থিত ছিলেন বেসিস নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবীর এবং বেসিস নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন বেসিসের নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ এবং আপিল বোর্ডের সদস্য নাজনীন কামাল।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে