বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজার অবরুদ্ধ হাসপাতাল প্রাঙ্গণে দাফন করা হলো মরদেহ

যাযাদি ডেস্ক
  ২৯ জানুয়ারি ২০২৪, ১২:০২
আপডেট  : ২৯ জানুয়ারি ২০২৪, ১২:০৩
গাজার অবরুদ্ধ হাসপাতাল প্রাঙ্গণে দাফন করা হলো মরদেহ

ইসরায়েল বাহিনী কর্তৃক ফিলিস্তিনের গাজা উপত্যকায় একটি হাসপাতাল অবরুদ্ধ করে রাখায় মারা যাওয়া ব্যক্তিদের মরদেহ সেখান থেকে বের করা সম্ভব হচ্ছে না। ফলে হাসপাতাল প্রাঙ্গণেই তিনজনের মরদেহ দাফন করা হয়েছে। খবর আল জাজিরা

গাজার দক্ষিণাঞ্চলের খান ইউনিসের আল-আমাল হাসপাতালে এমন ঘটনা ঘটেছে। ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি হাসপাতাল প্রাঙ্গণে মরদেহ দাফনের বিষয়টি জানিয়েছে।

গতকাল রোববার (২৮ জানুয়ারি) সংস্থাটি তাদের ভেরিফায়েড এক্স অ্যাকাউন্টে দেয়া এক পোস্টে জানায়, ‘আমাদের কর্মীরা খান ইউনিসের আল-আমাল হাসপাতাল প্রাঙ্গণে তিনজনকে দাফন করেছে।’

ওই পোস্টে আরও বলা হয়, ইসরায়েলি বাহিনী হাসপাতালটি ঘিরে রাখায় এসব মরদেহ সেখান থেকে বের করে স্থানীয় কবরস্থানে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। এজন্য তাদের হাসপাতাল প্রাঙ্গণে দাফন করা হয়েছে।

সম্প্রতি গাজার দক্ষিণাঞ্চলে স্থল অভিযান জোরদার করেছে ইসরায়েলি বাহিনী। এর অংশ হিসেবে আল-আমাল হাসপাতাল অবরোধ করে রাখা হয়েছে।

সংবাদমাধ্যম ওয়াফা জানিয়েছে, খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সের ভেতরে একটি গণকবরে ৩৫ জনকে দাফন করা হয়েছে। ইসরায়েলি বিমান হামলায় তারা সবাই প্রাণ হারিয়েছেন। মরদেহগুলো বাইরে আনা সম্ভব না হওয়ায় সেখানেই দাফন করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে