সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চাঁদপুরে শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

চাঁদপুর প্রতিনিধি
  ১৬ জুন ২০২৩, ০৯:৪১

চাঁদপুরের হাইমচরে শিশু ধর্ষণ মামলায় শাহ আলম (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৫ জুন) চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী এ রায় দেন। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত শাহ আলম চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের বাখরপুর গ্রামের মো. ফারুক মোল্লার ছেলে। রায়ের সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৬ জুন রাতে আসামি শাহ আলম শ্বশুরবাড়ি চরকৃষ্ণপুর যান। এর আগ তার স্ত্রী ওই বাড়িতে বেড়াতে যান। কিন্তু ঘটনার দিন রাতে শাহ আলম স্ত্রীকে পাননি। স্ত্রী তার মামার বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। ওই সময় শাহ আলম শ্বশুরবাড়ির একটি ঘরে ঘুমিয়ে থাকা শিশুকে তুলে নিয়ে পাশের বাগানে ধর্ষণ করে। শিশুটি চিৎকার করলে বাড়ির আশপাশের লোকজন এগিয়ে আসেন। এরপর শিশুটিকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার পরদিন শিশুর নানা হাইমচর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মো. শাহ আলমের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পান হাইমচর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) আবদুল হালিম সরকার। তিনি মামলার তদন্ত শেষে ২০১৪ সালের ৩০ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালতে সরকার পক্ষের আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) খোরশেদ আলম শাওন আর আসামি পক্ষে আইনজীবী ছিলেন হান্নান কাজী।

সহকারী পাবলিক প্রসিকিউটর খোরশেদ আলম শাওন বলেন, দীর্ঘ ৯ বছর মামলা চলাকালীন সময়ে আদালত ছয়জনের সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষ্য গ্রহণ ও মামলার নথিপত্র পর্যালোচনা করে অভিযোগ প্রমাণের ভিত্তিতে বিচারক এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে