মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাত দলের হামলা

যাযাদি ডেস্ক
  ০৪ এপ্রিল ২০২৪, ১০:২৮
ছবি-সংগৃহিত

পার্বত্য চট্টগ্রামে কয়েকটি ব্যাংকে একের পর এক ডাকাতির ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। আর এই ঘটনার রেস না কাটতেই এবার বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির চেষ্টা করা হয়। এতে আহত হয়েছেন ৫ জন। বুধবার রাতে ডাকাত দল এ ঘটনা ঘটিয়েছে।

জানা যায়, বান্দরবানের কয়েকটি ব্যাংকের পর এবার বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির চেষ্টা হয়েছে। এ সময় অস্ত্রধারী ডাকাতদের হামলায় দুই আনসার সদস্যসহ পাঁচজন আহত হয়েছেন। বুধবার (৩ এপ্রিল) রাত ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে এই ঘটনা ঘটে।

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপমহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম বলেন, রাত ১১টা থেকে সাড়ে ১১টার দিকে ২০ থেকে ২৫ জনের একটি সশস্ত্র ডাকাত দল বিদ্যুৎ কেন্দ্রের আবাসিক ভবনে প্রবেশের চেষ্টা করে।

তাদের বাধা দিলে নিরাপত্তাকর্মীদের ওপর হামলা করে। নিরাপত্তাকর্মীদের ডাক চিৎকারে আনসার সদস্যরা ছুটে গেলে, ডাকাতরা আনসার সদস্যদের ওপরও হামলা করে। তাদের হামলায় দুই আনসার সদস্যসহ ৫ জন আহত হয়েছেন। এর মধ্যে দুইজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ৩ জনকে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাস বলেন, অস্ত্রধারীদের হামলায় ৫ জন আহতের খবর পেয়েছি। পুলিশ হামলাকারীদের শনাক্ত ও আটক করতে অভিযান শুরু করেছে। এ ছাড়া ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বান্দরবানে ১৫ ঘণ্টার ব্যবধানে আরও দুই ব্যাংকে ডাকাতি এর আগে, বুধবার (৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে বান্দরবানের থানচি বাজারে সোনালী এবং কৃষি ব্যাংকের শাখায় ডাকাতি করে অস্ত্রধারী সন্ত্রাসীরা। তার আগের দিন মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি করে সন্ত্রাসীরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে