শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেসির চেয়ে রোনালদোকে আটকে রাখা একটু সহজ: সিলভা

যাযাদি ডেস্ক
  ২৯ নভেম্বর ২০২১, ০৯:৩৬

লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে সামলানো যে কোনো ডিফেন্ডারের জন্যই কঠিন চ্যালেঞ্জ। কাকে সামলানো তুলনামূলক বেশি কঠিন? বিভিন্ন সময়ে এই দুজনের বিপক্ষে খেলা চেলসি ডিফেন্ডার চিয়াগো সিলভার মতে, মেসির চেয়ে রোনালদোকে আটকে রাখা একটু সহজ। রোনালদোর বিপক্ষে সিলভা এ পর্যন্ত খেলেছেন চার বার, সবকটিই পিএসজিতে থাকাকালীন রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

আবারও পর্তুগিজ তারকার মুখোমুখি হতে যাচ্ছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। এবার প্রিমিয়ার লিগে; রোববার রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে সিলভার দল চেলসি। ম্যাচটির আগে ইএসপিএনের সঙ্গে আলাপচারিতায় সিলভা কথা বলেন মেসি ও রোনালদোর বিপক্ষে খেলার অভিজ্ঞতা নিয়ে।

"(দুজনের মধ্যে) ছোট পার্থক্য হলো বল পায়ে থাকা অবস্থায় মেসিকে ওয়ান-অন-ওয়ান বা টু-অন-ওয়ানে থামানো কঠিন।" "আমি বলছি না যে রোনালদোকে আটকে রাখাটা সহজ। তবে একজন খেলোয়াড় তাকে আটকে রাখলে আর আরেকজন পর্যবেক্ষণ করলে তার বিপক্ষে রক্ষণ মজবুত হয়।"

রোনালদোর বিপক্ষে রক্ষণ সামলানো একটু সহজ লাগলেও সিলভার চোখে তিনিও মেসির মতোই অসাধারণ খেলোয়াড়। তাদের কাতারে জাতীয় দল সতীর্থ নেইমারকেও রাখেন অভিজ্ঞ এই সেন্টার-ব্যাক।

"মেসি ও রোনালদো উভয়ই বল নিয়ে অবিশ্বাস্য কিছু করতে সক্ষম-নেইমারের মতোই।" "তবে আমি বিশ্বাস করি যে রোনালদোর চেয়ে মেসির বিপক্ষে ডিফেন্ড করাটা কঠিন।"

ঘরের মাঠে বাংলাদেশ সময় রোববার রাত সাড়ে ১০টায় ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবে টমাস টুখেলের দল। লিগে ১২ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে ইউনাইটেড।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে