শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেসি স্ত্রীকে কেনো বললেন ‘কাজ শেষ’

যাযাদি ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩২
ছবি: সংগৃহীত

৮ ডিসেম্বর, ২০২২। লিওনেল মেসির স্বপ্ন পূরণের দিন। ক্যারিয়ারের পঞ্চমবারের চেষ্টায় ধরা দেয় বিশ্বকাপের সোনালি ট্রফি। ফুটবলীয় অমরত্বের সনদ পান আর্জেন্টাইন সুপারস্টার। বিশ্বকাপ জয়ের সঙ্গে সঙ্গে গ্যালারিতে বসা স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর দিকে ইঙ্গিত করেন, ‘কাজ শেষ।’

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে পেনাল্টি শুটআউটে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছরের শিরোপা খরা ঘোচায় আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের পর দেওয়া প্রথম সাক্ষাৎকারে মেসি বলেন, ম্যাচ জয়ের পর তিনি তার স্ত্রীকে বোঝাতে চেয়েছিলেন, কাজ শেষ।

কেন বলেছিলেন—এই প্রশ্নের জবাবে মেসি বলেন, “আন্তোনেলাকে কেন আমি বলেছিলাম ‘কাজ শেষ’? কারণ ওটাই শেষ ছিল। অনেক কষ্ট, অনেক অপেক্ষার পর বিশ্বকাপ জয়। দেশের হয়ে খেলতে নেমে অনেক কষ্ট পেতে হয়েছে। ফাইনালে হেরেছিলাম। অনেকে আমার সমালোচনা করেছিল। আমার পরিবারকে আরও বেশি কষ্ট সহ্য করতে হয়েছিল। কিন্তু কাজ শেষ। আমরা কোপা আমেরিকা, বিশ্বকাপ জিতেছি। আর কিছু বাকি নেই।’

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হেরে স্বপ্ন ভঙ্গ হয় মেসিদের। এ ছাড়া ২০০৭, ২০১৫ ও ২০১৬ সালে ফাইনালে উঠলেও কোপা আমেরিকার শিরোপা জিততে ব্যর্থ হয় আর্জেন্টিনা। আর ২০২১ সালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জেতে আলবিসেলেস্তারা।

কাতার বিশ্বকাপে শুরুটা ভালো না হলেও পরে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। মাঠের পারফরম্যান্সে দুর্দান্ত ছিলেন মেসি। গোল করেছেন ৭টি। এতে বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো সেরা ফুটবলারের পুরস্কার গোল্ডেন বল জেতেন তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে